shono
Advertisement

জামিয়া কাণ্ড নিয়ে অমিতাভকে কটাক্ষ অনুভবের, শাহরুখ-সলমনদের বয়কটের ডাক

'এঁদের কিছুতেই মাথাব্যথা নেই', শাহরুখ-সলমন-আমিরের উপর ক্ষোভ উগরে দিলেন নেটিজেনরা। The post জামিয়া কাণ্ড নিয়ে অমিতাভকে কটাক্ষ অনুভবের, শাহরুখ-সলমনদের বয়কটের ডাক appeared first on Sangbad Pratidin.
Posted: 11:27 AM Dec 18, 2019Updated: 04:58 PM Dec 18, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের উপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় নিন্দার ঝড় উঠেছে দেশজুড়ে। কিন্তু এমন পরিস্থিতিতে অদ্ভুতভাবে চুপ বলিউডের প্রথম সারির অভিনেতারা। অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সলমন খান, আমির খান এই ঘটনায় রা কাড়েননি। আর এই নিয়ে সরব নেটিজেনরা। পরিচালক অনুভব সিনহাও ঘটনাটি নিয়ে অমিতাভ বচ্চনকে কটাক্ষ করেছেন টুইটারে।

Advertisement

বছর খানেক আগে দিল্লিরই একটি ঘটনা নিয়ে সরব হয়েছিলেন অমিতাভ বচ্চন। সেই সময় দিল্লি ফুটছে নির্ভয়া কাণ্ডে। বিক্ষোভে চলছিল রাজধানীর অনেক জায়গায়। সম্ভবত সেই সময়েই জনতার উপর পুলিশের জলকামান ও কাঁদনে গ্যাসের প্রয়োগ নিয়ে নিন্দা করেছিলেন অভিনেতা। কিন্তু জামিয়া কাণ্ডের পর তিনি পুরোপুরি চুপ। এই নিয়ে পরিচালক অনুভব সিনহা কটাক্ষ করেছেন। অমিতাভের পুরনো সেই টুইটি তুলে পরিচালক লিখেছেন, ‘স্যার বলেছেন, খুশি হয়েছি।’

[ আরও পড়ুন: ‘দমবন্ধ হয়ে যাচ্ছে’, CAA বিরোধিতায় পদ্মশ্রী ফেরাচ্ছেন খ্যাতনামা সাহিত্যিক ]

অনুভবের পাশাপাশি আরও অনেকে বিগ বি’র সমালোচনা করেছেন। কারণ, এর আগে বহুবার নারীসুরক্ষা-সহ অনেক ঘটনায় নেটদুনিয়ায় আওয়াজ তুলেছেন অমিতাভ বচ্চন। অনেক বিষয়ের প্রতিবাদও করেছেন খোলাখুলি। কিন্তু সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে একটি শব্দও খরচ করেননি অভিনেতা। এমনকী, এই আইনের প্রতিবাদে যখন জামিয়া মিলিয়ার ছাত্রছাত্রীরা আন্দোলন করল এবং তাদের উপর লাঠিচার্জ করল পুলিশ, তখনও চুপ অমিতাভ। যে ব্যক্তি নারীসুরক্ষা, নারীদের সমানাধিকার নিয়ে কথা বলেন, জামিয়ার ছাত্রীদের উপর নির্যাতনের পরও কেন চুপ, তা নিয়েও উঠছে প্রশ্ন।

তবে একা অমিতাভ বচ্চনকে দোষ দিয়েও লাভ নেই। বলিউডের তিন খান, শাহরুখ-সলমন-আমিরও এ ব্যাপারে একেবারে চুপ। শাহরুখ নিজে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। কিন্তু তিনি একটি কথাও বলেননি। অন্যদিকে ‘মিস্টার পারফেরশনিস্ট’ আমির খানও একটিও কথা বলেননি। চুপ ‘ভাইজান’ সলমন খানও। নেটিজেনদের বক্তব্য, এই সব সেলিব্রিটির প্রত্যেকেই সুবিধাবাদী। নিজের লাভের দিকটাই এঁরা দেখেন। দেশের পরিস্থিতি নিয়ে এঁদের কারওরই মাথা ব্যথা নেই। আর এই কারণেই বলিউডের এইসব অভিনেতাদের বয়কটের ডাক দিয়েছেন নেটিজেনরা।

[ আরও পড়ুন: প্রয়াত অভিনেতা শ্রীরাম লাগু, শোকের ছায়া সিনেদুনিয়ায় ]

The post জামিয়া কাণ্ড নিয়ে অমিতাভকে কটাক্ষ অনুভবের, শাহরুখ-সলমনদের বয়কটের ডাক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার