shono
Advertisement

ভারতীয় নারী হয়ে শাড়ি পরতে না পারলে লজ্জা পাওয়া উচিত: সব্যসাচী

‘শাড়ি পরে তো লড়াইয়ের ময়দানে কামাল দেখিয়েছেন বীরাঙ্গনারা।’ The post ভারতীয় নারী হয়ে শাড়ি পরতে না পারলে লজ্জা পাওয়া উচিত: সব্যসাচী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:00 PM Feb 12, 2018Updated: 08:15 PM Feb 12, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় নারীর অঙ্গে শাড়ি দেখতে পাওয়াটা এখন সৌভাগ্যের বিষয়। সময়ের ফেরে বিশেষ অনুষ্ঠান ছাড়া শাড়ির দেখা মেলে না বললেই চলে। অনেকের শাড়ি শব্দেও আপত্তি। কেমন করে তা শরীরে জড়াতে হয়, তাও জানা নেই। শাড়ির প্রতি আজকের প্রজন্মের এই অনীহাকেই তীক্ষ্ণ স্বরে বিঁধলেন প্রখ্যাত ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়। তাঁর কথায়, শাড়ি না পরতে জানার চেয়ে লজ্জা আর কিছুই হতে পারে না।

Advertisement

[এই বয়সেও রণবীরকে মাত দিলেন আমির, জানেন কোন বিষয়ে?]

হার্ভার্ড ইন্ডিয়া কনফারেন্সে অংশ নিয়েছিলেন বাঙালি ডিজাইনার। সেখানে আজকের প্রজন্মের ধুতি না পরতে চাওয়ার সূত্র ধরে শাড়ির প্রসঙ্গটি তোলেন নিউ ইয়র্কের ভারতীয় রাষ্ট্রদূত সন্দীপ চক্রবর্তী। যার উত্তরে সব্যসাচী বলেন, শাড়ি আমাদের সংস্কৃতির অঙ্গ। এর জন্য সবসময় সরব হওয়া উচিত। এক ভারতীয় নারী হিসেবে যদি আপনি বলেন, শাড়ি পরতে জানেন না, তার থেকে লজ্জার আর কিছুই হতে পারে না। এই প্রসঙ্গে তিনি দীপিকা পাড়ুকোনের তুলনাও দেন। সম্প্রতি অনস্ক্রিন পদ্মাবতীর সঙ্গে বাঙালি সাজে একটি ফটোশুট সেরেছেন সব্যসাচী। নায়িকার ভূয়সী প্রশংসা করেন তিনি। জানান, কীভাবে বড় বড় ইভেন্টেও নায়িকা শাড়ি পরে যাওয়াই পছন্দ করেন।

ভারতীয় নারীর সঙ্গে শাড়ির সম্পর্ক খুবই সুন্দর। শাড়ি পরে তো লড়াইয়ের ময়দানে কামাল দেখিয়েছেন বীরাঙ্গনারা। ঠাকুমা-দিদিমারা এই শাড়ি পরেই ঘুমিয়েছেন চিরকাল। সকালে উঠে শাড়িতে ভাঁজ পর্যন্ত পড়ত না। শাড়ি পরা খুবই সহজ। অবশ্য, বিশেষ অনুষ্ঠানের জন্য হলেও মেয়েদের জীবনে শাড়ির কিছুটা গুরুত্ব এখনও বজায় রয়েছে বলে মেনে নেন ডিজাইনার। সেখানে পুরুষরা ধুতি প্রায় পরেনই না বলে জানান তিনি। আজকের প্রজন্ম যেন এই শাড়ি-ধুতির সৌন্দর্য বুঝতে পারে সে কারণেই তিনি নিজের ব্র্যান্ড লঞ্চ করেছেন বলেও জানান।

[টুইটারে ফলোয়ার সংখ্যা ছাড়াল ৩ কোটি ৩০ লক্ষ, অভিনব সেলিব্রেশন কিং খানের]

The post ভারতীয় নারী হয়ে শাড়ি পরতে না পারলে লজ্জা পাওয়া উচিত: সব্যসাচী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার