shono
Advertisement

প্রথম দিনের ব্যবসায় ‘পাঠান’-‘জওয়ান’কে টেক্কা দিতে পারল ‘ডাঙ্কি’?

এ যেন শাহরুখের সঙ্গে শাহরুখের লড়াই।
Posted: 10:27 AM Dec 22, 2023Updated: 01:29 PM Dec 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন শাহরুখের সঙ্গে শাহরুখের লড়াই। বছরের শুরুতে যেভাবে ‘পাঠান’ এবং বছরের মাঝখানে যেভাবে ‘জওয়ান’ ঝড় নিয়ে এসে বক্স অফিসকে হাতের মুঠোয় করেছিলেন বলিউড বাদশা! সেই ম্যাজিকই কী ফের কামাল দেখাতে পারল ডাঙ্কি? ‘পাঠান’ ও জওয়ানের মতোই কী ওপেনিংয়ে ছক্কা হাঁকাতে পারল শাহরুখ ও হিরানি জুটি?

Advertisement

ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই বলিউডের বক্স অফিসে আগলে রেখেছেন ‘অ্যানিম্যাল’ রণবীর কাপুর। কয়েকদিনেই রণবীর এই ছবি ঘরে তুলেছে ৫০০ কোটিরও বেশি। এরই মাঝে মুক্তি পেল ‘ডাঙ্কি’। হিরানির গল্প বলার ধরন আর শাহরুখ ম্যাজিকের প্যাকেজ, এই ‘ডাঙ্কি’ নিয়ে কিন্তু দর্শকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া। অনেকেই এই ছবিকে ফুলমার্কস দিতে নারাজ। অনেকে আবার পুরনো শাহরুখকে খুঁজে পেয়েছেন এই ছবিতে। আর বক্স অফিস?

[আরও পড়ুন: ‘চা-জল খাওয়ানো হয়’, বিচারপতি সিনহার স্বামীর ‘হেনস্তা’র অভিযোগ ওড়াল CID]

বক্স অফিসের হিসেব বলছে, গোটা দেশে প্রথম দিন ডাঙ্কি ব্যবসা করেছে ৩৫ কোটির মতো। যেখানে শুরুর দিনই ‘পাঠান’ ঘরে তুলেছিল ৫৭ কোটি এবং ‘জওয়ান’ ঝুলিতে পুরেছিল ৭৫ কোটি টাকা। বিশেষজ্ঞরা বলছেন, বড়দিনের মরশুমে সপ্তাহান্তে মেরেকেটে ১৫০ কোটির ব্যবসা করবে শাহরুখের এই ছবি।

অন্যদিকে, সিনে বাণিজ্য বিশ্লেষক কোমল নাহাতা ইতিমধ্যেই ‘ডাঙ্কি’কে ব্লকবাস্টার বলে ভবিষ্যদ্বাণী করেছেন। তাঁর কথায়, “শেষ থেকে শুরু হাসি-কান্না আবেগের ভরপুর এই ছবি।” শাহরুখ খানের পারফরম্যান্সের পাশাপাশি ভিকি কৌশল, তাপসী পান্নুকেও বাহবা দিলেন তিনি। রাজকুমার হিরানির ফ্রেমে বাদশার কমিক টাইমিংও বেশ প্রশংসিত হয়েছে নেটপাড়ায়। তবে দর্শকদের একাংশের মতে, “শাহরুখ-তাপসীর রয়াসন জমেনি।” বলিউডের বিতর্কিত সিনে বিশ্লেষক কমল আর খানের কথায়, “ভাবতে পারছি না রাজকুমার হিরানি এরকমও একটা সিনেমা বানাতে পারেন। আমার মনে হয়, ওঁর বয়স হয়েছে, বর্তমান প্রজন্মের দর্শকদের অপারগ তিনি।” কেউ কেউ আবার ভিকি কৌশলের অভিনয়ের প্রশংসা করেছেন। শাহরুখ ভক্তদের কেউ কেউ আবার রাজকুমার হিরানির প্রতি হতাশা প্রকাশ করেছেন।

[আরও পড়ুন: ‘চিকিৎসাতেও উন্নতি নেই’, আদালতে দাবি পার্থর আইনজীবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement