Advertisement

‘মৌচাক’সিরিজ রিভিউ: দুষ্টু-মিষ্টি মৌ বউদি হয়ে দর্শকদের মন কাড়তে পারলেন মনামী?

06:24 PM Jun 19, 2021 |
Advertisement
Advertisement

সুপর্ণা মজুমদার: সুন্দরী মৌ বউদি, কামাতুর দেওরের দল আর একটি লটারির টিকিট – এই নিয়েই যত কাণ্ডকারখানা। হইচই প্ল্যাটফর্মে শুক্রবার থেকেই দেখা যাচ্ছে সায়ন্তন ঘোষাল পরিচালিত ওয়েব সিরিজ ‘মৌচাক’ (Mouchaak)। শুধু নামেই যাবতীয় মধু মাখানো। প্রথম মরশুমের ৭টি এপিসোডে তেমন মিষ্টি স্বাদ ঠিক তেমন পাওয়া গেল না। তার বদলে মৌমাছির মতো একগুচ্ছ চরিত্র কেবল আনাগোনা করল।

Advertisement

প্রথম এপিসোড থেকেই মৌ বউদি (মনামী ঘোষ) যেন সাক্ষাৎ রতির অবতার। যার একডাকে পাড়ার যেকোনও দেওর এসে বাড়ির দুয়ারে উপস্থিত হয়। অবশ্যই মৌয়ের স্বামী তারক পাণ্ডার (কাঞ্চন মল্লিক) অনুপস্থিতিতে। তারকের মা শয্যাশায়ী বউমার গোপন কাহিনি জানলেও তার কিছু করার নেই। নাক কাটা গেলেও বউয়ের উপর কর্তৃত্ব ছাড়ার পাত্রী তারক নয়। কম যায় না মৌ-ও। নিজের শরীরের চাহিদা সে পূরণ করতে জানে। এ পর্যন্ত কমেডির মোড়কে বিয়ে-পরকীয়ার কাহিনি চলছিল। মোড় ঘুরল মৌয়ের ‘নাগর’ বিমলের জেতা দেড় কোটি টাকার লটারির টিকিটকে কেন্দ্র করে। তার জেরেই বিমলের খুন, তাতে আবার একের পর একের চরিত্রের জড়িয়ে পড়া চলতেই থাকে। আর আমি ভাবতে থাকি, “এই পথ যদি না শেষ হয়…।”

গল্পে তেমন নতুনত্ব পেলাম না। মনামীর (Monami Ghosh) সৌন্দর্য এবং অভিনয় দক্ষতা নিয়েও নতুন করে কিছু বলার নেই। কাঞ্চন মল্লিক (Kanchan Mallick) পোড় খাওয়া অভিনেতা। কাহিনিতে নিজের প্রয়োজনীয়তা বোঝেন। তবে কমেডির জন্য সবসময়ই কি শব্দ নিয়ে খেলার প্রয়োজন রয়েছে? কিছু জায়গায় মুহূর্তের উপর সমস্ত কিছু ছেড়ে দিলেও তো হয়।

[আরও পড়ুন: অনুরাগীর তুলিতে ‘কমলে কামিনী’ জয়া আহসান, ছবি পোস্ট করে ট্রোলড অভিনেত্রী]

হ্যাঁ, গল্পের গরু গাছে উঠতেই পারে, ফিকশন তো! তা বলে এক রাতেই এতকিছু ঘটনো যায় তা জানা ছিল না। মীর আফসার আলির কণ্ঠ সাতসকালে শুনতে দারুণ লাগে, কিন্তু এক্ষেত্রে সূত্রধরের প্রয়োজন ছিল বলে মনে হয় না। এখনকার দর্শককে এত না শেখালেও চলে! তাঁর নিজেরাই অনেক কিছু বুঝে নিতে সিদ্ধহস্ত। ওয়েব সিরিজ এমনিতেই সময় নিয়ে দেখতে হয়, তাতে অযথা গান না থাকলেও চলে। আচমকা “আজকে রাতে জোছনাতে কেউটে ওঠে বিছানাতে…” গানে মৌ বউদির নেচে ওঠায় কাহিনির তাল কাটে। আবার টানটান সাসপেন্সের মধ্যে জেসমিন কেন টেলিভিশনের ভিতরে আইটেম সং করতে গেলেন, তাও বোঝা গেল না। এক পাতে সমস্ত খাবার দিলেই দর্শকের সবসময় পছন্দ হবে তেমন কোনও কথা নেই। স্টার্টারের পরই মেইনকোর্স, তারপর ডেজার্টের পালা আসে। আবারের খাবারের মতো চিত্রনাট্যের মালমশলাতেও ভারসাম্য থাকতে হয়। তা এই মরশুমে ঠিক পাওয়া গেল না। আশা করি দ্বিতীয় মরশুমে প্রত্যাশা পূরণ হবে।

—-

  • ওয়েব সিরিজ – মৌচাক
  • অভিনয় – মনামী ঘোষ, কাঞ্চন মল্লিক, সৌরভ চট্টোপাধ্যায়, উজান চট্টোপাধ্যায়, সুহার্ত মুখোপাধ্যায়, দেবপ্রিয় মুখোপাধ্যায়, অপ্রতিম চট্টোপাধ্যায়, জিমি বন্দ্যোপাধ্যায়।
  • পরিচালক – সায়ন্তন ঘোষাল
  • প্ল্যাটফর্ম – হইচই
 

[আরও পড়ুন: লক্ষাধিক টাকা চুরির অভিযোগ, গ্রেপ্তার ‘সাবধান ইন্ডিয়া’ সিরিয়াল খ্যাত ২ অভিনেত্রী]

Advertisement
Next