shono
Advertisement

‘সংস্কারি’ সেন্সর! ‘A’ সার্টিফিকেট দিয়েও ‘অ্যানিম্যাল’ থেকে বাদ রণবীর-রশ্মিকার ঘনিষ্ঠ দৃশ্য

ঠিক কী ছিল ওই দৃশ্যগুলিতে?
Posted: 07:38 PM Nov 28, 2023Updated: 07:38 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘অ্যানিম্যাল’ ছবি নিয়ে উত্তেজনার পারদ ক্রমেই চড়ছে। মনে করা হচ্ছে, প্রথম দিনই দেশের মাটিতে ৫০ কোটির ব্যবসা করে ফেলতে পারে রণবীর-রশ্মিকার এই ছবি। এই পরিস্থিতিতে সামনে এল এক বিস্ময়কর তথ্য। সিবিএফসি ছবিটিকে ‘এ’ সার্টিফিকেট দেওয়ার পরও নির্মাতাদের রণবীর-রশ্মিকার কিছু ঘনিষ্ঠ দৃশ্য সরিয়ে দিতে বলেছে। তেমনই দাবি সংবাদ সংস্থা এফপির।

Advertisement

জানা যাচ্ছে, ছবিটিকে ‘অ্যাডাল্ট’ সার্টিফিকেট দেওয়ার পাশাপাশিই বেশ কিছু পরিবর্তনের নির্দেশ দিয়েছে সিবিএফসি। এর মধ্যে রয়েছে রণবীর-রশ্মিকার ঘনিষ্ঠ দৃশ্যও। তবে ঠিক কোন ধরনের দৃশ্য বাদ দিতে বলা হয়েছে তা পরিষ্কার নয়। নির্মাতাদের তরফেও কিছু বলা হয়নি। তবে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, বাদ দিতে বলা হয়েছে নায়ক-নায়িকার ঘনিষ্ঠ ক্লোজ আপের দৃশ্য। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, ‘এ’ তকমা দেওয়ার পরও কেন এমন নির্দেশ। এদেশের ১৮ বা তার বেশি বয়সিরা কি ঘনিষ্ঠতার বিষয়ে ওয়াকিবহাল নন?

[আরও পড়ুন: জামিনের আর্জি ধৃত ‘অসুস্থ’ মন্ত্রীর, ‘গুগলে দেখেছি গুরুতর কিছু নয়’, মন্তব্য বিচারপতির]

এরই পাশাপাশি ছবিতে ব্যবহৃত ‘কস্টিউম’ শব্দটি বদলে ‘বস্ত্র’ করতে বলা হয়েছে। ‘কভি নেহি’কে করতে বলা হয়েছে ‘ক্যায়া বোল রহে হো আপ।’ এছাড়াও এক জায়গায় ব্যবহৃত ‘নাটক’ শব্দটি মিউট করার নির্দেশ রয়েছে। বাদ দিতে বলা হয়েছে একটি সংলাপের সাবটাইটেল। এছাড়াও আরও কিছু অংশে কোনও কোনও শব্দে আপত্তি তোলা হয়েছে।

উল্লেখ্য, ‘অ্যানিম্যাল’ (Animal) ছবিটি মুক্তি পাওয়ার কথা ১ ডিসেম্বর। ইতিমধ্যেই অ্যাডভান্স বুকিংয়ে যে ঝড় উঠেছে তাতে মনে করা হচ্ছে ‘টাইগার ৩’র চেয়ে অনেক ভালো ওপেনিং নেবে ছবিটি। সারা বিশ্ব মিলিয়ে প্রথম দিনেই পেরতে পারে ১০০ কোটির গণ্ডি। রণবীর (Ranbir Kapoor), রশ্মিকা (Rashmika) ছাড়াও ছবিতে রয়েছেন অনিল কাপুর, ববি দেওল। টিজার, ট্রেলার, গান – সব মিলিয়ে দর্শকদের প্রত্যাশা দারুণ ভাবে বাড়িয়েছে সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ছবিটি।

[আরও পড়ুন: ক্যামেরা না থাকলে বিপদে দেখা মেলে না মোদির! উত্তরকাশী কাণ্ডে কার্টুন-কটাক্ষ কংগ্রেসের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement