shono
Advertisement

‘হিন্দুদের ভ্যাটিক্যান সিটি’, অযোধ্যায় পা দিয়েই রামরাজ্য প্রতিষ্ঠার কথা ‘রামভক্ত’ কঙ্গনার

রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিন দুয়েক আগেই অযোধ্যায় অভিনেত্রী।
Posted: 04:35 PM Jan 20, 2024Updated: 04:38 PM Jan 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারই রামলালার মূর্তি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন। আর তার চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই অযোধ্যা নগরীতে (Ayodhya) পৌঁছলেন কঙ্গনা রানাউত। রামজন্মভূমিতে পা দিয়েই বলিউড অভিনেত্রীর মন্তব্য, “নিশ্চয় পূর্বজন্মে কোনও পুণ্য করেছিলাম। তাই এমন সুযোগ পেলাম।” শুধু তাই নয়, অযোধ্যাকে হিন্দুদের ভ্যাটিক্যান সিটি বলেও আখ্যা দিলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

Advertisement

শুক্রবার রামমন্দির (Ram Lala Idol) থেকে কষ্টিপাথরের মূর্তির ছবি প্রকাশ্যে আসতেই, উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন কঙ্গনা রানাউত। তাঁর শৈশবের কাল্পনিক রামলালার সঙ্গে নাকি মন্দিরের ‘মর্যাদা পুরুষোত্তমে’র মিল খুঁজে পেয়েছেন তিনি। আর শনিবার অযোধ্যা বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কঙ্গনা বললেন, “যাঁরা রামজন্মভূমিতে আসবেন, তাঁদের পুণ্য হবে। এটাই আমাদের দেশের সবথেকে বড় তীর্থক্ষেত্র। ঠিক যেমন ভ্যাটিক্যান সিটি। অযোধ্যা ধাম আমাদের সকলের জন্য খুব গুরুত্বপূর্ণ। আমরা ভাগ্যবান যে ভগবান শ্রীরাম এখানে তাঁকে পুজো দেওয়ার সুযোগ করে দিয়েছেন। আবার এরকম মুর্খ লোকেরাও রয়েছে, যারা এখানে আসবে না। ২২ জানুয়ারি রামলালার প্রাণপ্রতিষ্ঠার সঙ্গেই রাম রাজ্যের প্রতিষ্ঠা হবে।”

[আরও পড়ুন: ‘ঠিক যেমন স্বপ্নে দেখেছিলাম’, রামলালার মুখ দেখেই উচ্ছ্বসিত ‘যোগী’ কঙ্গনা]

রামলালার প্রাণপ্রতিষ্ঠার (Ram Mandir Consecration) দিন দুয়েক আগেই অযোধ্যায় অভিনেত্রী। কঙ্গনা এও বলেন যে, “আমি তো শ্রীরামের ভক্ত। রামায়ণের ভক্ত। রামের কথারও ভক্ত। আর আমি আজকে কতটা খুশি আন্দাজ করতে পারবেন না। এটা গণআন্দোলনের সাফল্য। তাই কোনও একজনের কথা বলব না। সারা ভারত একসঙ্গে জড়ো হয়েছে, তাই তো আজকে আমরা এই দিন দেখতে পেরেছি। আমার আগের জন্মের পুণ্যের ফল আমি অযোধ্যা রামলালার প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে যোগ দিতে পেরেছি।”

[আরও পড়ুন: ‘রাম কে নাম’ বড় অনুদান অক্ষয়-হেমা মালিনীর, মন্দিরে ইট দিয়েছেন অনুপম, কে কত দিলেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement