shono
Advertisement

KIFF 2023: রবিবার নন্দনে থাকছে অনুরাগ কশ্যপের ‘কেনেডি’, আর কোন কোন ছবি দেখতে পাবেন?

রোমান পোলানস্কির নতুন ছবিও এদিন দেখা যাবে।
Posted: 07:06 PM Dec 09, 2023Updated: 09:02 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার ছুটির দিন। সকাল থেকেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (KIFF 2023) সিনেমা দেখতে পারেন। এদিন সকাল সাড়ে এগারোটায় নন্দন ১ প্রেক্ষাগৃহে দেখা যাবে পোল্যান্ডের ছবি ‘ফিলিপ’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ছবির পরিচালক মাইকেল কিউসিনস্কি। বেলা দুটোর সময় এখানে দেখা যাবে অঞ্জন দত্তর ‘চালচিত্র এখন’। বিকেল সাড়ে চারটেয় রয়েছে রোমান পোলানস্কির নতুন ছবি ‘দ্য প্যালেস’।

Advertisement

এদিনই আবার সন্ধ্যা সাতটায় নন্দন ১ প্রেক্ষাগৃহে দেখতে পাবেন অনুরাগ কশ্যপ পরিচালিত ‘কেনেডি’। মে মাসে কান চলচ্চিত্র উৎসবে এই ছবির প্রিমিয়ার হয়েছিল। তার পর সিডনি ও বুসান চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন সানি লিওনি, রাহুল ভাট।

[আরও পড়ুন: ‘অ্যানিম্যাল’-এ ববি দেওলের ধর্ষণ দৃশ্যের সাফাই! কী বললেন তারকার অনস্ক্রিন স্ত্রী?]

এদিন নন্দন ২ প্রেক্ষাগৃহে দুপুর দেড়টা থেকে দেখা যাবে লুব্ধক চট্টোপাধ্যায়ের ‘হুইস্পার্স অফ ফায়ার অ্যান্ড ওয়াটার’। বিকেল চারটে থেকে এখানে দেখা যাবে বার্লিনে সেরা অভিনয়ের পুরস্কারজয়ী, গোল্ডেন বেয়ারের দৌড়ে থাকা স্প্যানিশ ছবি ‘২০,০০০ স্পিসিস অফ বিজ’। সন্ধ্যা সাড়ে ছটায় দেখা যাবে দক্ষিণ কোরিয়ার ছবি ‘কংক্রিট ইউটোপিয়া’।

দুপুর দেড়টা থেকে রবীন্দ্র সদনে দেখতে পাবেন ‘ব্রোকেন ড্রিমস: স্টোরিজ় ফ্রম দ্য মায়ানমার ক্যু’। ‘হাউ টু হ্যাভ সেক্স’ বিকেল চারটে থেকে দেখা যাবে নজরুলতীর্থ ১ প্রেক্ষাগৃহে। এছাড়া ইরান ও ইরানের সিনেমা নিয়ে শ্রীময়ী সিংয়ের ছবি ‘অ্যান্ড, টুয়ার্ডস হ্যাপি অ্যালেস’ বিকেল চারটে থেকে দেখা যাবে রবীন্দ্র-ওকাকুরা ভবনে।

[আরও পড়ুন: আন্তর্জাতিক মঞ্চে বড় লড়াই ‘জওয়ান’-এর, কাদের সঙ্গে টক্কর শাহরুখের? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement