shono
Advertisement

KIFF 2023: মনোজ বাজপেয়ীর মাস্টারক্লাস থেকে ‘ক্রিয়েটুরা’, চলচ্চিত্র উৎসবে সোমবার কী দেখবেন?

সপ্তাহের প্রথম দিনের প্ল্যানটা করেই নিন।
Posted: 08:31 PM Dec 10, 2023Updated: 08:34 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে এল শেষের বেলা। আর মাত্র দুটি দিন। মঙ্গলবার শেষ হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF 2023)। কিন্তু সিনে অনুরাগীদের কাছে এই দুটি দিনই বা কম কীসে? সোমবার একাধিক ভালো সিনেমা হয়েছে। আবার মাস্টার ক্লাসে পাবেন মনোজ বাজপেয়ী, সুধীর মিশ্রর মতো ব্যক্তিত্বকে।

Advertisement

এদিন নন্দন ১ প্রেক্ষাগৃহে সকাল নটায় দেখানো হবে ইজরায়েলের ছবি ‘চিলড্রেন অফ নোবডি’। অবহেলিত, শোষিত হয়েও জীবনের প্রকৃত মূল্য বোঝার গল্প দেখিয়েছেন পরিচালক এরেজ তাদমর। বিকেল সাড়ে চারটে নাগাদ এই প্রেক্ষাগৃহে দেখা যাবে কেন লোচের নতুন ছবি ‘দি ওল্ড ওক’। পরিচালক আগনিয়েস্কা হল্যান্ডের নতুন ছবি ‘গ্রিন বর্ডার’ সন্ধ্যা সাতটা থেকে দেখা যাবে নন্দন ১ প্রেক্ষাগৃহে।

[আরও পড়ুন: প্রাক্তন প্রেমিকাকে ভুলতে পারেননি সৌরভ? বিয়ের ৪ দিন আগেও ‘ফ্যামিলি’ অনিন্দিতা ]

সোমবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সবচেয়ে বড় আকর্ষণ মনোজ বাজপেয়ী ও সুধীর মিশ্রর মাস্টারক্লাস। বিকেল চারটে থেকেই এই ক্লাস হওয়ার কথা। বিকেল চারটে থেকেই আবার রবীন্দ্র সদনে দেখা যাবে ফরাসি ছবি ‘দ্য বিস্ট’। ভেনিসে গোল্ডেন লায়নের দৌড়ে ছিল এই ছবিটি।

এছাড়া মেক্সিকোর ছবি ‘ব্রোকেন বর্ডার্স’ নজরুলতীর্থ ১ প্রেক্ষাগৃহে দেখা যাবে সকাল এগারোটা থেকে। এখানেই আবার দুপুর দেড়টা নাগাদ দেখতে পাবেন ‘ফিলিপ’। ভেনিস চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল ‘বিহাইন্ড দ্য মাউন্টেনস’। এই ছবি আইনক্স কোয়েস্ট মলে দেখা যাবে সকাল ১০টা থেকে। পিভিআর মানি স্কোয়ারে আবার সকাল ১০টা থেকে দেখা যাবে ফোকাস কান্ট্রি স্পেনের ছবি ‘ক্রিয়েটুরা’।


[আরও পড়ুন: গায়ে একটি সুতোও নেই, সম্পূর্ণ নগ্ন হয়ে হিমালয়ে ঘুরছেন বলি অভিনেতা! ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement