shono
Advertisement

KIFF 2023: কলকাতা চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনে কী কী ছবি দেখবেন? ঝটপট জেনে নিন

জমে উঠেছে ২৯ তম কলকাতা চলচ্চিত্র উৎসব।
Posted: 07:34 PM Dec 07, 2023Updated: 01:52 PM Dec 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা চলচ্চিত্র উৎসবের দ্বিতীয় দিনে (KIFF 2023) বৃষ্টি মাথায় নিয়েই সিনে প্রেমীরা লাইন দিয়ে ছবি দেখেছেন। দেখতে দেখতে সিনে উৎসবে তৃতীয় দিন। তৃতীয় দিন অর্থাৎ শুক্রবার কোন কোন ছবি দেখবেন? চলুন বেছে নেওয়া যাক।

Advertisement

নন্দন ১ সকাল ৯ টায় দেখে ফেলুন জার। যাঁরা পিরিয়াড ড্রামা দেখতে পছন্দ করেন, তাঁরা অবশ্যই দেখুন। শুধু তাই নয়, আইজেনস্টাইনের ইভান দ্য টেরিবল যাঁদের প্রিয়, তাঁদের এই ছবি ভালো লাগবেই। কারণ, এই ছবির গল্প জার ইভানকে নিয়েই। ২০০৯ সালের কান চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল এই ছবি।

[আরও পড়ুন: দাদুর সামনেই সুহানার হাতে হাত অগস্ত্যার, নাতবউ হিসেবে শাহরুখকন্যাকে গ্রিন সিগনাল বিগ বির?]

নন্দন ১-এ সাড়ে ১১ টা নাগাদ দেখুন তুরস্কের ছবি ‘সিক্সটি ডেজ’। বিভিন্ন ভাবধারা, আচরণে আলাদা এমন চার ব্যক্তি ও এক জমজমাট পার্টির গল্প বলবে এই ছবি। মজার ছলে সাম্প্রতিক সমাজ নিয়ে কথা বলে সিক্সটি ডেজ।

সন্ধ্যা ৭টায় নন্দন ১-এ দেখুন ‘অ্যাবাউট ড্রাই গ্রাসেস ‘। তুরস্কের জনপ্রিয় পরিচালক নুরি সিলানের এটি নতুন ছবি। ছবিটা দৈর্ঘ্যে বেশ বড়। তবে চমকে ভরা।

দেখতে পারেন সন্ধ্যা সাড়ে ৬টা নন্দন ২-এ ‘ইনসাইড দি ইয়েলো কুকুন শেল’ ভিয়েতনামের এই ছবি এ বছর কান চলচ্চিত্র উৎসবে ‘ক্যামেরা দ’অর’ পুরস্কারে সম্মানিত।

নেপালের একটি ছবি কিন্তু এবারের চলচ্চিত্র উৎসবের চমক। যার নাম ‘নো উইন্টার হলিডেজ’। রবীন্দ্র সদনে বিকেল ৪ টে নাগাদ দেখুন এই ছবি। তথ্যচিত্র হলেও, ফিচার ফিল্মের থেকেও এই ছবি বেশি ইন্টারেস্টিং।

[আরও পড়ুন: পর্ন কাণ্ডে নিস্তার পেতেই নতুন বিপাকে রাজ কুন্দ্রা, শিল্পার স্বামীর ব্যাঙ্ক ব্যালেন্সে নজর ইডির!]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement