shono
Advertisement

‘মা লক্ষ্মী এল ঘরে’, পরম যত্নে পুজোর আয়োজনে মহানায়কের বাড়ির ‘গিন্নি’ দেবলীনা কুমার

বাপেরবাড়ি-শ্বশুরবাড়ি দুদিকের পুজোই সামাল দিচ্ছেন অভিনেত্রী।
Posted: 07:01 PM Oct 28, 2023Updated: 07:25 PM Oct 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্মীপুজো মানেই দেবলীনা কুমারের ব্যস্ততা দ্বিগুণ। বাপেরবাড়ি, শ্বশুরবাড়ি দুদিকের পুজোর পুরোভাগেই থাকতে হয় অভিনেত্রীকে। একদিকে মহানায়ক উত্তম কুমারের নাতবউ, অন্যদিকে দেবাশীষ কুমারের একমাত্র সন্তান দেবলীনা (Devlina Kumar)। দুই বাড়িতেই ধুমধাম করে লক্ষ্মীপুজো হয়। আর সেই সমস্ত দায়িত্ব থাকে দেবলীনার উপর। তবে কোনও দিকেই খামতি রাখেন না অভিনেত্রী। পরম যত্নে পুজোর আয়োজনে থাকেন দেবলীনা কুমার।

Advertisement

শুক্রবার সকালে পটুয়াপাড়া থেকে বাপের বাড়ির লক্ষ্মী প্রতিমা নিয়ে এসেছেন। বিকেলে মেগা কার্নিভালে অংশ নিয়েই ছুটে গিয়েছেন শ্বশুরবাড়ির লক্ষ্মীঠাকুরকে বরণ করতে। এর মাঝেই পায়েস রেঁধেছেন। এদিকে শ্বশুরবাড়ির পুজোর ভোগ রান্নাতেও হাত লাগিয়েছেন। শনিবার বাপেরবাড়ির পুজো সেরেই আবার শ্বশুরবাড়িতে চলে এসেছেন। কারণ মহানায়কের বাড়ির লক্ষ্মীপুজো বহু বছর ধরেই ধুমধাম করে হয়ে আসছে। ধনদেবীকে বরণ করে নেওয়ার মুহূর্ত অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন অভিনেত্রী।

সাবেকি সাজে দেখা গেল দেবলীনা কুমারকে। হাতে সোনার বালা। লাল শাড়ি পরে মা লক্ষ্মীকে বরণ করে নিলেন অভিনেত্রী। নিজে হাতে পুজোর জন্য নাড়ু তৈরি করেছেন। সকালে স্নান করে মঙ্গলঘটও ভরে এনেছেন দেবলীনা নিজেই। বাপের বাড়ির পুজোয় আবার ভিন্ন সাজ। লাল হ্যান্ডলুম শাড়ি পরে সাদামাটা সাজে একেবারে যেন পুরোদস্তুর গিন্নি দেবলীনা।

প্রসঙ্গত, উত্তমকুমারের ভবানীপুরের বাড়িতে গৌরীরূপী লক্ষ্মীপুজো হয়ে আসছে বহুবছর ধরে। মহানায়কের স্ত্রীয়ের মুখের আদলেই এই প্রতিমা তৈরি হয় আজও। মহানায়ক চলে যাওয়ার পরও পুজোর ধারা একইভাবে বজায় রেখেছে চট্টোপাধ্যায় পরিবারের নতুন প্রজন্ম। যার পুরোভাগে এখন বাড়ির বউমা দেবলীনা কুমার থাকেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement