shono
Advertisement

দুনিয়াকে চমকে দিল রূপান্তরকামী মডেলের ফটোশুট!

একটু সময় নিয়ে দেখুন ছবিগুলো! সত্যিই কি মনে হচ্ছে, এই সৌন্দর্যের কোনও বিকল্প রয়েছে? The post দুনিয়াকে চমকে দিল রূপান্তরকামী মডেলের ফটোশুট! appeared first on Sangbad Pratidin.
Posted: 09:05 PM Nov 29, 2016Updated: 03:35 PM Nov 29, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটু ভাল করে ছবিগুলো দেখুন! দেখবেন, কোথাও একটা গিয়ে মডেলের কোমল শরীরে এসেছে কাঠিন্যেরও সহজ সহাবস্থান! এবং তা শুধুই ব্যক্তিত্ব নয়। পাকিস্তানের এই মডেল, যাঁর নাম কামি সিড, তিনি আদতে রূপান্তরকামী। অর্থাৎ কামি নারীর বেশভূষা ধারণ করেছেন, তিনি পূর্ণ নারী নন!
অনেকের এর পর ছবিগুলোর দিকে তাকাতে অস্বস্তি হতে পারে। যে রূপান্তরকামীদের আমরা পথে-ঘাটে বা বাসে-ট্রেনে দেখে থাকি এবং অবজ্ঞা প্রদর্শন করতেই অভ্যস্ত, যাদের আমরা এতদিন মানুষ বলে ভাবিনি, তাদেরই দলের কেউ যদি রাতারাতি সেলিব্রিটি হয়ে যায়, অস্বস্তি হবে না?

Advertisement

Stylist #waqarjkhan make-up #nighatmisbah photography #haseebsiddiqui transgender activist #kamisutra

A photo posted by Waqar J Khan (@waqar_j_khan) on

Transgender activist #kamisutra Stylist #waqarjkhan Make-up #nighatmisbah Photography #haseebsiddiqui

A photo posted by Waqar J Khan (@waqar_j_khan) on

Transgender activist #kamisutra Fashion stylist #waqarjkhan Make up #nighatmisbah Photography #haseebsiddiqui

A photo posted by Waqar J Khan (@waqar_j_khan) on


অস্বস্তির শিকড় আসলে আরও গভীরে। এই অস্বস্তি শুধুই ‘অন্যে সফল হল আর আমি পারলাম না’ গোত্রের নয়। নিজেদের যতই আধুনিক বলে দাবি করি না কেন, কিছু কিছু ব্যাপার থেকে আমরা মুখ ফিরিয়ে থাকতেই পছন্দ করি। রূপান্তরকামীদের নিয়েও আমাদের অস্বস্তি সেই রকম! ওঁরা আমাদের মতো নন, তার মানেই উপহাসের বিষয়! ওঁরা আর-পাঁচটা মানুষের মতো নন, তাই ঘৃণার বস্তু!
সেই সব ধারণাতেই এবার আঘাত হানতে চাইলেন তিন জন। একজন খোদ কামি সিড। বাকি দু’জনের একজন তাঁর স্টাইলিস্ট ওয়াকার জে খান এবং অন্যজন মেক-আপ আর্টিস্ট নিঘাত মিসবাহ। তাঁরা দুজনে মিলে সাজিয়ে দিলেন কামিকে সুন্দর করে। তার পর তোলা হল বেশ কয়েকখানা ছবি। যার অভিঘাতে এখন সারা বিশ্ব কেঁপে উঠেছে। চিনে নিচ্ছে যাঁদের এতদিন ঘৃণা করত, তাঁদেরই সৌন্দর্যময়ী বলে!
একটু সময় নিয়ে দেখুন ছবিগুলো! সত্যিই কি মনে হচ্ছে, এই সৌন্দর্যের কোনও বিকল্প রয়েছে?

The post দুনিয়াকে চমকে দিল রূপান্তরকামী মডেলের ফটোশুট! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement