Advertisement

কাজ করতে করতেই সন্তানকে স্তন্যদান, ছবি পোস্ট করে মাতৃদিবসে বার্তা মডেলের

05:07 PM May 13, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ের কাছে প্রতি মুহূর্তের ঋণ। মায়ের জন্য তাই উদযাপনের একটা দিন। গোটা বিশ্বই এভাবে সেলিব্রেট করছে মাদার্স ডে বা মাতৃদিবস। তারই অন্য মাত্রা দেখা গেল সুপারমডেল পদ্মলক্ষ্মীর পোস্টে। কাজ করতে করতেই সন্তানকে স্তন্যদান- এ ছবি পোস্ট করেই মাতৃদিবসের অন্য দিক খুলে দিলেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  বৃদ্ধ বাবা-মাকে অবহেলার শাস্তি ৬ মাসের হাজতবাস, আইন সংশোধনের সিদ্ধান্ত কেন্দ্রের ]

মায়ের ভূমিকার কোনও পরিবর্তন হয় না। আবহমান কাল মায়েরা সন্তানদের জন্যই নিজেদের জীবন সঁপে দিয়েছেন। কিন্তু সময় বদলেছে। এখন মায়েদেরও সারাদিন নানা কাজে ব্যস্ত থাকতে হয়। তা সবসময় সাংসারিক কাজ নয়। ঘরের বাইরেও পা রাখতে হয় তাঁকে। অর্থাৎ বেড়েছে ওয়ার্কিং মাদারের সংখ্যা। কিন্তু মা কি তাঁর ভূমিকা থেকে বিচ্যুত হতে পারেন? না, তা হয় না। সুতরাং কাজ করতে করতেই একজন মা তাঁর শিশুকে স্তন্যদান করতে পারেন। এ ছবিতে সে বার্তাই দিলেন সুপারমডেল পদ্মলক্ষ্মী। তাঁর পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, কাজের খাতিরে মেক-আপ করছেন তিনি। আর সে সময়ই তাঁর সন্তানকে স্তন্যদান করছেন। এ দুয়ের মধ্যে যে কোনও বিরোধ নেই, বরং আজকের সময়ে এটাই দস্তুর, তাই-ই বুঝিয়ে দিয়েছেন তিনি।

প্রকাশ্যে স্তন্যদান নিয়েও অনেক সময় নানা বিতর্ক দানা বেঁধেছে। সম্প্রতি একটি ম্যাগাজিনের প্রচ্ছদ ঘিরে বিস্তর তর্ক হয়েছে। সেখানে এক মডেল প্রকাশ্যে স্তন্যদান করছিলেন এক শিশুকে। সেটিই ছিল বিষয়। যদিও তা নিছক প্রচারের জন্য করা হয়েছে বলেই মনে করেছেন অনেকে। তবে প্রকাশ্যে স্তন্যদান নিয়ে যে ট্যাবু আছে, তা ভাঙতে উদ্যোগী হয়েছেন অনেকেই। গোটা বিশ্বেই ওয়ার্কিং মাদাররা বুঝিয়ে দিয়েছেন বা দিচ্ছেন যে, সন্তানকে স্তন্যদান করা যেমন তাঁদের কাজ। তেমনই বাইরের দুনিয়া সামলাতেও তাঁরা দক্ষ। এই দুই বিষয়কে তাঁরা একসূত্রে বাঁধতে পারেন। সুতরাং এ নিয়ে কোনও সমালোচনার অবকাশ নেই। ব্যস্ত সময়ে এমনভাবেই দেখা যাবে মায়েদের। মডেল পদ্মলক্ষ্মীর পোস্টে সে বার্তাই ফুটে উঠল।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  মাতৃদিবসে ‘মা’কে বিশেষ সম্মান গুগলের, সেলিব্রেশনে আপনিও শামিল তো? ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কাজ করতে করতেই সন্তানকে স্তন্যদান, ছবি পোস্ট করে মাতৃদিবসে বার্তা মডেলের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next