shono
Advertisement

শুটিং হয়েছিল ‘রাম সেতু’র, ভেঙে দেওয়া হল মুম্বইয়ের ‘অবৈধ’ স্টুডিও, উচ্ছ্বসিত বিজেপি

বেআইনি নির্মাণ নিয়ে উদ্ধব ঠাকরের সরকারকে একহাত নেন বিজেপি নেতা।
Posted: 08:57 PM Apr 07, 2023Updated: 08:57 PM Apr 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেআইনি ভাবে তৈরি করা হয়েছিল ফিল্ম স্টুডিও। যেখানে শুটিং হয় অক্ষয় কুমারের ‘রাত সেতু’, সইফ আলি খানের ‘আদিপুরুষে’র মতো ছবিগুলি। মুম্বইয়ের সেই মাধ আইল্যান্ড স্টুডিওই এবার ভেঙে গুঁড়িয়ে দিল মুম্বই পুরনিগম (BMC)।

Advertisement

প্রাক্তন মন্ত্রী তথা কংগ্রেস নেতা আসলাম শেখ ছিলেন এই স্টুডিওর মালিক। ২০২২ সালের পরিবেশ মন্ত্রক এবং ইডির নজরে আসে এই স্টুডিও। গত বছর আগস্টে মহারাষ্ট্রের পরিবেশ দপ্তর বিএমসি এবং মুম্বইয়ের কালেক্টারের কাছে অবৈধভাবে নির্মিত এই স্টুডিওটির বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ দেয়। কোস্টালস রেগুলেশন জোন আইন ভেঙে স্টুডিওটি তৈরি হয়েছিল বলে অভিযোগ। ন্যাশনাল গ্রিন ট্রাইবুনাল এটি গুঁড়িয়ে ফেলার নির্দেশ দেওয়ার পরই পদক্ষেপ করে বিএমসি।

[আরও পড়ুন: সিগারেট মুখে জাতীয় সংগীতকে অপমান! ভিডিও ভাইরাল হতেই বিপাকে ২ স্কুলছাত্রী]

বিজেপি নেতা কিরিট সোমাইয়ার দাবি, বিএমসি কমিশনার ইকবাল চাহাল জানতেন যে স্টুডিওটি আইনের বিরুদ্ধে গিয়ে তৈরি করা হয়েছে। কিন্তু সবটা জেনেও কোনও পদক্ষেপ করা হয়নি। মুম্বই পুরনিগমের বিরুদ্ধে তাই আদালতের দ্বারস্থ হন তাঁরা। তাঁর আরও অভিযোগ, আদিত্য ঠাকরে নিজে এসেছিলেন এই স্টুডিওয়। তাঁর আশীর্বাদেই এই স্টুডিয়ো তৈরি হয়। তাই অবশেষে স্টুডিও ভেঙে ফেলায় খুশি বিজেপি। কিরিট সোমাইয়া নিজেও এদিন দাঁড়িয়ে স্টুডিও ভাঙতে দেখেন।

সোমাইয়ার দাবি, এই মাধ এলাকায় ৪৯ স্টুডিও থেকে প্রায় ১০০০ কোটি টাকার ব্যবসা হয়। বড় বাজেটের একাধিক ছবির শুটিং হয়েছে এখানে। বেআইনি নির্মাণ করে এভাবেই আয় করেছে উদ্ধব ঠাকরের সরকার বলে তোপ দাগেন তিনি।

[আরও পড়ুন: দিল্লিতে নেই জানানোর পরও লোকসভায় গিরিরাজ সিং! ‘মিথ্যাচার’ নিয়ে চিঠি ক্ষুব্ধ তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement