shono
Advertisement

সন্দেশখালির প্রতিবাদে পল্লব কীর্তনিয়ার ‘সন্ত্রাসখালির গান’, তোপ শাসককে

নিজের কথায় ও সুরে গানটি গেয়েছেন শিল্পী।
Posted: 03:27 PM Mar 05, 2024Updated: 03:27 PM Mar 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আবহে রাজ্য-রাজনীতির আলোচনার কেন্দ্রে সন্দেশখালি। নিত্যদিন তা নিয়ে নানা খবর প্রকাশিত হচ্ছে। এই সন্দেশখালির (Sandeshkhali Incident) জন্যই এবার গান বাঁধলেন সঙ্গীতশিল্পী পল্লব কীর্তনিয়া। নাম দিলেন ‘সন্ত্রাসখালির গান’।

Advertisement

নিজের কথায় ও সুরে গানটি গেয়েছেন পল্লব কীর্তনিয়া (Pallab Kirtania)। সোশাল মিডিয়ায় ভিডিও শেয়ার করে শিল্পী লেখেন, “আমি বুদ্ধিজীবী নই, সেলিব্রিটি নই, তবে এটুকু বুঝি সন্দেশখালির মানুষের পাশে থাকা উচিত। যে অমানবিক, হিংস্র, শাসক নামক প্রবল প্রতিপক্ষের সঙ্গে তাঁরা লড়ছেন তাতে নাগরিক সমাজের পাশে থাকার অন্তত আশ্বাসটুকু জরুরি। গিয়েছিলাম তাই।”

[আরও পড়ুন: সৃজিতের ছবিতে মহুয়া মৈত্র! টলিপাড়ায় জোর গুঞ্জন]

নিজের এই বক্তব্যে ‘শাসক দলের জালিয়াত’-এর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন গায়ক। কলকাতা থেকে মাত্র ৫০-৬০ কিমি দূরে কী কী হতো, সেই খতিয়ানও দিয়েছেন। তার পর লিখেছেন, “এসব দেখেশুনে ভেতরে বিষ্ফোরণ হয়। নাগরিক সমাজ কবে জেগে উঠে শাসকের কাছে এসবের কৈফিয়ৎ চাইবে জানি না। আমি সন্দেশখালিতে গেলাম ওদের ক্রোধ, ওদের লড়াই ওদের কান্নায় কণা ভেতরে নেব বলে। আর এই সকল আবহে ওদের জন্য একটা গান বেরিয়ে এল শাসকের প্রতিস্পর্ধী হয়ে।”

“তোমায় ভোট দিয়েছি বলে / আমার ধন-প্রাণ-মান এবং শরীর সব নেবে দখলে?…” এমনই কথা রয়েছে পল্লব কীর্তনিয়ার এই নতুন গানে। শেখ শাহজাহানের নাম নিয়েও করা হয়েছে বিদ্রুপ। “সন্দেশখালিতে শাসকের লজ্জাহীন মুখ ধরা আছে এই গানে”, ভিডিওর নিচে একথাও লেখা রয়েছে।

[আরও পড়ুন: বিয়ে হতেই দর বাড়ালেন কিয়ারা! জানেন ‘ডন ৩’-এর জন্য কত টাকা নিচ্ছেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement