shono
Advertisement

রামনবমীতে রণবীরের রামলীলা, তিথি-নক্ষত্র মেনেই হবে ‘রামায়ণ’-এর শুভসূচনা

নির্মাতারা কেন রামনবমীকেই বেছে নিলেন?
Posted: 07:23 PM Mar 02, 2024Updated: 07:23 PM Mar 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামনবমীতেই রণবীর কাপুরের (Ranbir Kapoor) ‘রামায়ণ’-এর শুভসূচনা হতে চলেছে। এদিনই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে ছবির নাম, কাস্টিং এবং যাবতীয় তথ্য। প্রযোজনা সংস্থা সূত্রে খবর, আগামী ১৭ এপ্রিল রামনবমীর শুভক্ষণে নতুন রামায়ণ সিনেমার ঘোষণা করা হবে।

Advertisement

ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, রামনবমীর থেকে আর ভালো দিন কী-ই বা হতে পারে? সেদিনই রামায়ণ-অর গোটা স্টারকাস্ট এবং রিলিজের দিন ঘোষণা করা হবে। বিগত ৫ বছর ধরেই প্রি প্রোডাকশনের কাজ চলছে। সব ঠিক থাকলে ভারতীয় সিনেমার ইতিহাসে নীতিশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ (Ramayana) মাইলস্টোন গড়তে চলেছে। সূত্রের খবর, ২০২৫ সালের দিওয়ালিতে মুক্তি পাবে রণবীর অভিনীত এই ছবি।

চলতি বছরের মার্চ মাস থেকেই শুরু হচ্ছে শুটিং। জানা গিয়েছে, আগামী মে মাসে ‘সীতা’ সাই পল্লবী এবং ‘হনুমান’ সানি দেওলের অংশের শুটিং হবে। অন্যদিকে জুলাই মাসে ‘রামায়ণে’-এর কাজ শুরু করবেন দক্ষিণী সুপারস্টার যশ। দশরথের ভূমিকায় অমিতাভ বচ্চনের কথা ভাবা হয়েছে। তিনটি পার্টে তৈরি হবে এই সিনেমা। সূত্রের খবর, ২০২৫ সালের দিওয়ালির আগেই ‘রামায়ণ’ ট্রিলজির প্রথম পর্বের কাজ সারতে চাইছেন নির্মাতারা। এই ছবিতে কৈকেয়ীর চরিত্রে নাকি মনীষা কৈরালার কথা ভাবা হয়েছে। যদিও এখনও কিছু চূড়ান্ত হয়নি। আর শূর্পণখার ভূমিকায় রকুলপ্রীত সিং।

[আরও পড়ুন: নিমেষেই গোল রুটি বেলে বাজিমাত মমতার, ‘দিদি’র স্কিলে হতবাক রচনা, দেখুন ভিডিও]

নীতিশ তিওয়ারির ফ্রেমে বলিউড এবং দক্ষিণী সিনেইন্ডাস্ট্রির মিশেলে কাস্টিংয়ে একটা বড় চমক অপেক্ষা করছে। গতবছর ‘আদিপুরুষ’ ঝড়ের মাঝেই রণবীর কাপুরের রাম হওয়ার কথা শোনা গিয়েছিল। তবে বাকি কাস্টিং নিয়ে ধন্দ ছিল! পরে শোনা গেল, রাবণের চরিত্রে দেখা যাবে কেজিএফ তারকা যশকে। অন্যদিকে হনুমানের ভূমিকায় বলিপাড়ার সানি দেওলকে চূড়ান্ত করেছেন নির্মাতারা। নীতিশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’-এ খ্যাতনামা দক্ষিণী তারকা বিজয় সেতুপতিকে দেখা যাবে বিভীষণের চরিত্রে। ‘জওয়ান’, ‘মেরি ক্রিসমাস’ সিনেমার পর থেকে সেতুপতি হিন্দি ছবির দর্শকদের কাছেও বেশ জনপ্রিয়তা পেয়েছেন। ইতিমধ্যেই নীতিশের সঙ্গে প্রাথমিক স্তরে কথা হয়েছে সেতুপতির। যদিও সই-সাবুদ হয়নি, তবে অভিনেতা নাকি সবুজ সংকেত দিয়েছেন।

এই স্টার কাস্টিং যদি চূড়ান্ত হয়, তাহলে ভারতীয় দর্শকরা যে এক অন্যতম ম্যাগনাম অপাস উপহার পেতে চলেছেন, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। অমিতাভ বচ্চন, সানি দেওল, রণবীর কাপুর হোক বা যশ, বিজয় সেতুপতি ভারতীয় বিনোদুনিয়ায় প্রত্যেকের জনপ্রিয়তাই মারাত্মক। উপরন্তু নীতিশ প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, “নতুন রামায়ণ আশা করি কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত হানবে না।”

[আরও পড়ুন: জমি কিনতে গিয়ে বিপাকে রজনীকান্ত! রেজিস্ট্রি অফিস ঘিরল ভক্তরা, কাজ ‘চুলোয়’?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement