shono
Advertisement

সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার, বক্স অফিসে কতটা সফল রণবীর-আলিয়ার ‘রকি-রানি’?

২০২৩ সালের বক্সঅফিস মার্কশিটে কোথায় দাঁড়িয়ে 'রকি রানি'? রইল বিশদ হিসেব।
Posted: 10:00 AM Aug 04, 2023Updated: 10:02 AM Aug 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিত্যদিন খবরের শিরোনামে ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’ (Rocky Aur Rani Kii Prem Kahaani box office report) । এই ছবি নিয়ে বিটাউনে চর্চার অন্ত নেই। তারকা খচিত ১৫০ কোটি বাজেটের ছবি ইতিমধ্যেই সিনেসমালোচক থেকে দর্শকদের প্রশংসা কুড়িয়েছে। তবে করণ জোহরের সিনেমা নিয়ে বাস্তবে যতই শোরগোল হোক না কেন, মুক্তির প্রথম সপ্তাহে কিন্তু বক্সঅফিসে স্লথ গতিতে দৌড় শুরু করলেও দ্বিতীয় সপ্তাহে রেজাল্ট উর্ধ্বগামী।

Advertisement

প্রসঙ্গত, গত সপ্তাহে বলিউডে ‘রকি রানি’ ছাড়া আর কোনও বিগ ফ্রাইডে রিলিজ ছিল না। এক্ষেত্রে বাজার কাঁপানোর সুযোগ একাই পেয়েছে করণ জোহরের ছবি। কিন্তু তাতেও বক্সঅফিসে অঙ্ক ৭৩ কোটির উপর উঠতে পারেনি! মুক্তির প্রথম সপ্তাহেও জাতীয়স্তরে ১০০ কোটির ক্লাবে ঢোকেনি এই ছবি। এদিকে গোটা টিম নিয়ে সাকসেস পার্টি করে ফেলেছেন করণ জোহর। এমতাবস্থায় রণবীর সিং, আলিয়া ভাটের ‘রকি রানি’কে সুপারহিট বলা কতটা যুক্তিযুক্তি? সেই প্রশ্ন থেকেই যায়!

কানাঘুষো নিন্দুকদের চর্চা শোরগোল যতই হোক বক্সঅফিসের মার্কশিটে কিন্তু ‘লবডঙ্কা’ রণবীর-আলিয়ার ‘রকি রানি’! কেন? ২০২৩ সালে এযাবৎকাল মুক্তি পাওয়া সমস্ত বলিউড ছবির জাতীয়স্তরে বক্সঅফিস কালেকশন দেখলেই তা খানিক আন্দাজ করা যায়। ‘পাঠান’ (৩৭৮.১৫ কোটি), ‘আদিপুরুষ’ (১২১.১৫ কোটি), ‘কেরালা স্টোরি’ (৮১.১৪ কোটি), ‘তু ঝুটি ম্যায় মক্কার’ (৯২.৮৪ কোটি), ‘কিসি কা ভাই কিসি কা জান’ (৯২.২১ কোটি)-এর মতো ছবিগুলো যেখানে পয়লা সপ্তাহেই ৮০ কোটির গণ্ডী ছাড়িয়েছিল, সেখানে ‘রকি অউর রানি’র মতো শোরগোল ফেলা ছবির আয় মাত্র ৭৩.৩৭ কোটি। তবে দ্বিতীয় সপ্তাহে বেড়েছে বক্সঅফিস কালেকশনের গতি।

[আরও পড়ুন: ‘গদর ২’র প্রচারে ভারত-পাক সীমান্তে সানি দেওল, জমিয়ে নাচলেন জওয়ানদের সঙ্গে! দেখুন]

আর রিলিজের পর ১ সপ্তাহ পেরিয়েও যে ছবি একশো কোটির ঘরে ঢুকতে নাকানিচোবানি খাচ্ছে, সেখানে সেই ছবিকে ‘সুপারহিট’ তকমা দেওয়া যায় কিনা, তা নিয়ে যথেষ্ট দ্বন্দ্ব রয়েছে। তবে পরিচালক করণ জোহর যে তাঁর কেরিয়ারের অন্যতম শ্রেষ্ঠ ছবিটা উপহার দিয়েছেন, তা বলাই যায়। সামাজিক ট্যাবুকে প্রশ্ন করার পাশাপাশি বলিউডের গড়পড়তা লাভ স্টোরির থেকে এই সিনেমার গুণগত মান অনেকাংশে এগিয়ে। গোটা বিশ্বে ১১৭ কোটি আয় করলেও নিজের দেশে কি দ্বিতীয় সপ্তাহে ১০০ কোটির দুয়ারে ঢুকতে পারবে ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’, দেখার অপেক্ষায়।

[আরও পড়ুন: সেন্সরের ভয়ে কাঁটা বলিউড, দেবের ‘ব্যোমকেশ দুর্গরহস্য’কে ‘ফুলমার্কস’ CBFC বোর্ডের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement