shono
Advertisement

রণবীরের ‘অ্যানিম্যাল’ ঝড়ে কী হাল ভিকির ‘স্যাম বাহাদুর’-এর? আয় ১০০ কোটি ছুঁতে পারল?

একই দিনে মুক্তি পেয়েছিল দুটি ছবি।
Posted: 01:13 PM Dec 18, 2023Updated: 01:13 PM Dec 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির এতদিন পরও বক্স অফিসে ঝোড়ো ইনিংস খেলছে ‘অ্যানিম্যাল’ (Animal Movie)। ৯০০ কোটির দুয়ারে পৌঁছে গিয়েছে রণবীর কাপুরের ছবি। বছরের সবচেয়ে বেশি আয় করা সিনেমার তালিকায় ‘জওয়ান’, ‘পাঠান’-এর পরই পেয়েছে স্থান। ‘অ্যানিম্যাল’-এর সঙ্গেই সিনেমা হলে মুক্তি পেয়েছিল ভিকি কৌশল অভিনীত ‘স্যাম বাহাদুর’ (Sam Bahadur)। সেই সিনেমার আয় কত?

Advertisement

ফিল্ড মার্শাল স্যাম মানেকশর বায়োপিক ‘স্যাম বাহাদুর’। মেঘনা গুলজারের পরিচালনায় এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ভিকি কৌশল (Vicky Kaushal)। তাঁর স্ত্রীর চরিত্রে রয়েছেন সানিয়া মালহোত্রা। আর ফতিমা সানা শেখকে দেখা গিয়েছে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে। সারা বিশ্বে আয়ের নিরিখে মুক্তির দিনই একশো কোটি ছাড়িয়েছিল ‘অ্যানিম্যাল’-এর আয়। কিন্তু ‘স্যাম বাহাদুর’ সেদিন ১০ কোটি টাকারও ব্যবসা করতে পারেনি।

[আরও পড়ুন: ‘বাঙালিরা অ্যানিম্যাল নিয়ে হইহই করে কিন্তু জিতের ছবি দেখে না!’, বিস্ফোরক ‘প্রধান’ দেব]

যদিও ছবিতে ভিকি কৌশলের অভিনয় তুমুলভাবে প্রশংসিত হয়েছে। ফিল্ড মার্শালের চরিত্রে যেন অভিনেতা একাত্ম হয়ে গিয়েছিলেন। নিজের বাচনভঙ্গি, চলার কায়দা পর্যন্ত পালটে ফেলেছিলেন। ছবি যাঁরা দেখেছেন তাঁদের অনেকেই মনে করছেন, এই চরিত্রের জন্য হয়তো ভিকি আরেকটি জাতীয় পুরস্কার পেয়ে যেতে পারেন।

কিন্তু ‘অ্যানিম্যাল’-এর দাপটে বক্স অফিসে খুব একটা কামাল দেখাতে পারেনি ভিকির ‘স্যাম বাহাদুর’। একশো কোটির মাইলস্টোন ছুঁতে ছবির লাগল আঠোরোটা দিন। তবে সমালোচকদের প্রশংসা এই ছবি পেয়েছে। ছবির বাজেট ৫৫ কোটি। অর্থাৎ কিছু টাকা প্রযোজকদের ফিরিয়ে দিতে পেরেছেন পরিচালক মেঘনা। তার পর OTT রিলিজ তো রয়েইছে। শোনা গিয়েছে, ২০২৪ সালের সাধারণতন্ত্র দিবস থেকেই Zee5 প্ল্যাটফর্মে দেখা যাবে ‘স্যাম বাহাদুর’।

[আরও পড়ুন: নিন্দা-বিতর্ককে সঙ্গী করেই ৯০০ কোটির দুয়ারে ‘অ্যানিম্যাল’, তেইশের ব্লকবাস্টার ক্লাবে রণবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement