shono
Advertisement

Jawan Block Buster: ৪ দিনেই ৪০০ কোটির ক্লাবে ‘জওয়ান’, বক্স অফিসে সব রেকর্ড ভেঙে খানখান শাহরুখের!

বক্স অফিসে ইতিহাস গড়ল 'জওয়ান'।
Posted: 10:25 AM Sep 11, 2023Updated: 10:25 AM Sep 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে সোশ্যাল মিডিয়ায় লাইম লাইটে ‘জওয়ান’ (Jawan)। দেশজুড়ে তো বটেই, এমনকী বিদেশেও শাহরুখ খানের (Shah Rukh Khan) সিনেমা দেখতে দলে দলে হল ভরাচ্ছেন ভক্তরা। বিজয়রথ ছুটছেই। ইতিমধ্যেই হিন্দি সিনেমার জগতে বক্স অফিসে মাইলস্টোন তৈরি করা পারফরম্যান্স এই ছবির। নিজের রেকর্ড নিজেই খানখান করে নতুন মাইলফলক খাঁড়া করছেন শাহরুখ। এবার সর্বোচ্চ সিঙ্গল ডে আয়ের খেতাবও জিতে নিল ‘জওয়ান’।

Advertisement

স্বাভাবিকভাবেই সপ্তাহান্তের ব্যবসার দিকে নজর থাকে। বক্সঅফিস রিপোর্ট বলছে, শুধু রবিবারই ‘জওয়ান’ যা আয় করেছে, সেই বিপুল অঙ্কের ব্যবসা আজ পর্যন্ত কোনও হিন্দি সিনেমা একদিনে দিতে পারেনি। রবিবার শুধুমাত্র ভারতেই ৮১ কোটি টাকা আয় করে ফেলেছেন শাহরুখ। আর আন্তর্জাতিক স্তরে তো আরও ধুন্ধুমার ব্যবসা। তার আগে জানুয়ারি মাসে ‘পাঠান’-এর একদিনের আয়ও রেকর্ড গড়েছিল। ৬৮ কোটি টাকার ব্যবসা করে বাদশার কামব্যাক ছবি। তবে এবার ‘পাঠান’-এর সেই রেকর্ডকেও ছাপিয়ে গেল ‘জওয়ান’। রেড চিলিজ এন্টারটেইনমেন্ট-এর টুইট অনুযায়ী, রবিবার হিন্দি বেল্টে এই ছবির আয় ৬৮.৭২ কোটি টাকা। অন্যদিকে বাকি সমস্ত ভাষায় তাক লাগানো ব্যবসা। ১৪৪.২২ কোটি টাকা।

[আরও পড়ুন: ‘সংসদ ভবনে শাহরুখের জওয়ান দেখানোর সাহস আছে?’, মোদি সরকারকে চ্যালেঞ্জ কংগ্রেস নেতার]

জাতীয়স্তরে প্রথমদিনের কালেকশন ছিল ৭৫ কোটি টাকা। ওপেনিং ডে-তেই বক্স অফিসে যা হুঙ্কার ছেড়েছিলেন, তাতেই সিনেবাণিজ্য বিশ্লেষকরা ভবিষ্যদ্বাণী করে ফেলেছিলেন যে, ‘জওয়ান’ ভারতীয় সিনেমার ক্যাশবাক্স ভরিয়ে দেবে। হলও তাই। শুক্রবার, দ্বিতীয়দিনে দেশে ৫৩.২৩ কোটি টাকা আয় করে। শনিবার সেই গ্রাফ একলাফে বেড়ে ৭৭.৮৩ কোটির ব্যবসা করে ‘জওয়ান’। রবিবার হিন্দি ছবির জগতে সর্বোচ্চ সিঙ্গল ডে আয় করে।

প্রসঙ্গত, মাত্র ৩ দিনে গোটা বিশ্বে ৩৮৪.৬৯ কোটি টাকা আয় করে ৪ দিনেই ৪০০ কোটির ক্লাবে পৌঁছেছিল ‘জওয়ান’ । পঞ্চম দিনে যে শাহরুখ খান সমস্ত রেকর্ড ভেঙে দেবেন, সেই বিষয়ে বেশ আশাবাদী সিনেবাণিজ্য বিশ্লেষকরা। আর এসবের মাঝেই শাহরুখের হুঙ্কার- “এটা তো সবে শুরু।” বাদসার সংলাপ ধার করেই সিনেম্যাটিকভাবে বলা যায়- ‘পিকচার অভি বাকি হ্যায়…’! পঞ্চাশোর্ধ্ব বলিউড সুপারস্টারের বুড়ো হাড়ের ভেলকি দেখেই বিটাউনের নবীন প্রজন্মের অভিনেতারা আত্মবিশ্বাস ফিরে পাচ্ছেন। ডুবন্ত কেরিয়ার থেকে বছর চারেক বাদে একেবারে ফিনিক্স পাখির মতোই উঠে এলেন। আর শুধু যে এলেন তাই নয়, গোটা দেশের মন জয় করলেন কিং খান।

[আরও পড়ুন: ‘এবার বাকিদের সুইস ব্যাংকের কালো টাকাও বের করব’, কাদের খোঁচা দিলেন শাহরুখ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement