shono
Advertisement

দুহাজার কোটির মাদক চক্রের মাস্টারমাইন্ড তামিল প্রযোজক! NCB-র জালে অভিযুক্ত

গোপন সূত্রে খবর পেয়ে গ্রেপ্তার করা হয়েছে তামিল সিনেমার প্রযোজককে।
Posted: 02:39 PM Mar 09, 2024Updated: 02:51 PM Mar 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটি আন্তর্জাতিক মাদক চক্রের পর্দা ফাঁস হয়েছিল গত মাসেই। দিল্লি পুলিশের স্পেশাল সেল ও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (NCB) যৌথ অভিযানে বাজেয়াপ্ত হয়েছিল প্রচুর পরিমাণে মাদকের কাঁচামাল সিউডোফেড্রিন। প্রাথমিকভাবে ৩ জনকে গ্রেপ্তারও করা হয়েছিল। তখনই তামিল সিনেমার এক প্রযোজকের নাম উঠে আসছিল মাস্টারমাইন্ড হিসেবে। শনিবার ২ হাজার কোটি টাকার মাদক মামলায় জাফর সাদিক নামের ওই প্রযোজককে গ্রেপ্তার করল এনসিবি।

Advertisement

প্রাথমিকভাবে ৩ জনকে গ্রেপ্তার করার পর তাঁদের কাছ থেকে উদ্ধার হয়েছিল ৫০ কেজি সিউডোফেড্রিন। গত দুই সপ্তাহ ধরেই অভিযুক্ত তামিল সিনেমার ওই প্রযোজকের খোঁজ চলছিল। শেষ পর্যন্ত শনিবার সূত্র মারফত খবর পেয়ে জাফর সাদিককে গ্রেপ্তার করা হয়। এনসিবির গোয়েন্দারা জানিয়েছেন, খাদ্যপণ্যের ভিতরে লুকিয়ে মাদক পাচার করা হত। ইতিমধ্যে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছে এনসিবি। জানা গিয়েছে, দুটি দেশে প্রচুর পরিমাণে সিউডোফেড্রিন পাঠানো হচ্ছিল। এই পাচারেই অভিযুক্ত সাদিক।

 

[আরও পড়ুন: কমলের কেন্দ্রেই কংগ্রেসের রক্তক্ষরণ! ‘হাত’ ছেড়ে পদ্মে ৭ কাউন্সিলর]

উল্লেখ্য, আগেই জানিয়ে গিয়েছিল, সিউডোফেড্রিনের অবৈধ ব্যবহারের এই কারবার শুধু ভারতে নয় নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, মালয়েশিয়াতেও ছড়িয়ে রয়েছে। অস্ট্রেলিয়া পুলিশ ও নিউজিল্যান্ডের কাস্টমস ডিপার্টমেন্টের কাছ থেকে এর খবর পায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। তার পর দিল্লি পুলিশের স্পেশাল সেলের সঙ্গে যৌথভাবে এই র‌্যাকেটের পর্দা ফাঁস করার জন্য একটি টিম তৈরি করা হয়েছিল। সেই মতোই গোটা কাণ্ডের পর্দা ফাঁস হয়।

 

[আরও পড়ুন: কমলের কেন্দ্রেই কংগ্রেসের রক্তক্ষরণ! ‘হাত’ ছেড়ে পদ্মে ৭ কাউন্সিলর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement