shono
Advertisement

মিলছে না কাজের পারিশ্রমিক, বকেয়ার পাহাড়ে বন্ধ সিরিয়ালের শুটিং

টিআরপি ভালো থাকা সত্ত্বেও সিরিয়াল বন্ধে মনখারাপ দর্শকদের।
Posted: 06:38 PM Dec 09, 2023Updated: 06:40 PM Dec 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের অধিকাংশ সময় শুটিং (Shooting), চ্যানেলের বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণ। যাকে বলে কাজের পাহাড়! কিন্তু এত কাজ করেও সময়মতো মিলছে না পারিশ্রমিক। দিনের পর দিন এই অভিযোগ জমতে জমতে এবার চূড়ান্ত সিদ্ধান্তের পথে হাঁটছেন বাংলা ধারাবাহিকের প্রযোজকরা। বন্ধই হতে বসেছে সিরিয়ালের (Bengali Serials) শুটিং! আরও আক্ষেপের বিষয়, ধারাবাহিকগুলি যথেষ্ট জনপ্রিয় হওয়া সত্ত্বেও বন্ধ হয়ে যাচ্ছে। টলিপাড়ায় এই খবর শোনার পর থেকে ঘনিয়েছে আশঙ্কার কালো মেঘ।

Advertisement

বছর খানেক ধরে একটি ধারাবাহিক চলছিল। তার টিআরপি-ও (TRP) নেহাৎ খারাপ নয়। কিন্তু তা বন্ধ হয়ে যাচ্ছে। কারণ খুঁজতে গিয়ে দেখা যাচ্ছে, তা একেবারেই আর্থিক। এতদিন ধরে শুটিং হলেও সিরিয়ালের সঙ্গে যুক্ত কলাকুশলীরা পারিশ্রমিকই পাননি বলে অভিযোগ। এমনকী ধারাবাহিকের নায়ক-নায়িকাদেরও বকেয়া মেটানো হয়নি। এভাবে অনেক টাকার বকেয়া হয়ে গিয়েছে ধারাবাহিকটির সঙ্গে যুক্ত সকলের। এমনকী যে শুটিং ফ্লোরে কাজ চলছিল, তার ভাড়াও দেওয়া হয়নি। এই অভিযোগও উঠেছে, বকেয়া চাইলেই সেই অভিনেতাকে বাদ দিয়ে দেওয়াও হয়েছে, ঘুরিয়ে দেওয়া হয়েছে গল্প।

[আরও পড়ুন: উদ্বোধনের বাকি দেড় মাস, প্রকাশ্যে অযোধ্যার রাম মন্দিরের গর্ভগৃহের ছবি]

এমনই হাজারও সমস্যার জটে সিরিয়ালটি অসময়ে বন্ধ হতে বসেছে। এমনই শোনা যাচ্ছে টলিপাড়ার অন্দরে কান পাতলে। যদিও বিষয়টি নিয়ে প্রযোজক বা কলাকুশলী কেউই মুখ খুলতে চাননি। সাধারণত টিআরপি না থাকলে কোনও ধারাবাহিক বন্ধের কোপে পড়ে। কিন্তু জনপ্রিয়তা থাকা সত্ত্বেও স্রেফ আর্থিক সমস্যায় কোনও সিরিয়াল বন্ধ হয়ে যাওয়ার বিষয়টি মোটেই ভালোভাবে নিচ্ছে না শিল্পী মহল। মনখারাপ দর্শকদেরও।

[আরও পড়ুন: কংগ্রেসের সঙ্গে মাখামাখি! ‘বিদ্বেষের শিকার’ সাংসদ দানিশ আলিকে সাসপেন্ড মায়াবতীর]

টলিপাড়ায় শুটিং জট নতুন নয়। আগেও একাধিকবার ছোটপর্দার কলাকুশলীরা আর্থিক সমস্যার মুখে পড়েছেন। অভিযোগ উঠেছে প্রযোজকদের দিকে। রাজ্যের তথ্য-সম্প্রচার মন্ত্রী অরূপ বিশ্বাসের হস্তক্ষেপে জট কেটেছে। তবে এবার কী হবে, সেই প্রশ্ন উঠছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement