shono
Advertisement

Lata Mangeshkar: ‘লতাজি একটা স্বপ্নের মতো’, ভারতরত্নকে শ্রদ্ধাজ্ঞাপন প্রসেনজিৎ-ঋতুপর্ণা-দেবের

লতা মঙ্গেশকারের গানেই তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন মিমি চক্রবর্তীর।
Posted: 01:33 PM Feb 06, 2022Updated: 03:42 PM Feb 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) প্রয়াণে শোকস্তব্ধ গোটা বিশ্ব। শোকের ছায়া টলিউডেও। ভারতরত্নের স্মৃতিচারণায় বাংলার অভিনেতা-অভিনেত্রীরা। কারও কাছে, “লতাজি একটা স্বপ্নের মতো।” কেউ আবার টুইটে লিখেছেন, “জীবন্ত সরস্বতীর প্রয়াণ!”

Advertisement

প্রায় ১ মাস ধরে অসুস্থ ছিলেন লতা মঙ্গেশকর। চিকিৎসা চলছিল মুম্বইয়ের হাসপাতালে। রবিবার সকালে সুরলোকে পাড়ি দিলেন তিনি। এরপরই সোশ্যাল মিডিয়ায় দুঃখপ্রকাশ করেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee)। তিনি লিখেছেন, “লতাজি আপনি আর আপনার গান আমাদের হৃদয়ে থেকে যাবে আজীবন। লতাজির পরিবার, বন্ধু ও শুভাকাঙ্খীদের সমবেদনা।”

 

শোকজ্ঞাপন করেছেন অর্পিতা চট্টোপাধ্যায় (Arpita Chatterjee)। তিনি লেখেন, “আমাদের সরস্বতী পুজো শেষ হতেই তার আত্মা দেহ ছাড়ল। আমাদের জীবন্ত সরস্বতী আর নেই।” শোকপ্রকাশ করেছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও (Rituparna Sengupta)। তিনি বললেন, “লতাজি আমাদের গর্ব। আমাদের ছোট থেকে বড় হয়ে ওঠার স্বপ্ন। ওনার সবকিছুই আমার কাছে স্বপ্নের মতো। উনি আমাদের কাছে বিস্ময়ের মতো। ওনার চলে যাওয়া আমাদের কাছে বড় শূন্যতা। ওটা কোনওদিনও পূরণ হবে না। লতাজি একটা স্তম্ভ। যার সামনে আমরা সবাই মাথানিচু করি। উনি আমার একটা গান প্লেব্যাক করেছিলেন। এটাই আমার জন্য সৌভাগ্য।” টুইটে দেব লিখেছেন, “ভারতীয় সঙ্গীত জগতে এক যুগের অবসান, চলে গেলেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, না ফেরার দেশে ভাল থাকবেন।”

 

লতা মঙ্গেশকরের প্রয়াণ সংগীত জগতে বড় ধাক্কা, তা বলাই বাহুল্য। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় দুঃখপ্রকাশ করেছেন পরিচালক রাজ চক্রবর্তীও। অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় লিখেছেন, “সরস্বতীর বিসর্জন!” টুইটে সুরসম্রাজ্ঞীকে প্রণাম জানিয়েছেন প্রিয়াঙ্কা সরকার। তিনি লেখেন, “জীবন গান থমকে গিয়েছে জানি, তবু সুরের আকাশ জুড়ে তোমারই যাওয়া আসা, সুরের আকাশে শুকতারা তুমি, গানের হৃদয়ে ভালোবাসা। লতা মঙ্গেশকর, জানাই চির অম্লান প্রণাম।” লতা মঙ্গেশকরের গানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তারকা-সাংসদ মিমি চক্রবর্তী। তাঁর আত্মার শান্তি কামনা করেছেন। অভিনেত্রী তথা তৃণমূল নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, “ভাল থেকো সরস্বতী।”

শোকপ্রকাশ করেছেন অভিনেতা সোহম চক্রবর্তীও (Soham Chakraborty)। লিখেছেন, “লতা মঙ্গেশকরের প্রয়াণে এক যুগের অবসান হল। ভারতীয় সঙ্গীত জগৎ আজ এক অপূরণীয় ক্ষতির সম্মুখীন। আমরা যা হারালাম, তার আঘাত আমায় স্তব্ধ করেছে, আমার পরম সৌভাগ্য যে ছোটবেলায় তাঁর গাওয়া ২-৩ টি ছবির গানে আমি অংশ হতে পেরেছিলাম, তা আমার চির সম্পদ। মহা মানবীকে জানাই চির প্রণাম। টুইটে পুরনো স্মৃতি ভাগ করে নিয়েছেন পরিচালক বিরসা দাশগুপ্ত। লিখেছেন, “একটা সময়ে আমার ঠাকুরদা আর লতাজি প্রতিবেশী ছিলেন একটা সময়ে। বাবার কাছে শুনেছি ওনার সংগীত চর্চার গল্প। কীভাবে লতাজি জন্মদিনে বাবাকে উইশ করতেন সেই গল্পও শুনেছি।” টুইটে শোকজ্ঞাপন করেছেন সাংসদ-অভিনেত্রী নুসরত জাহানও। জিৎ টুইটে লিখেছেন, “কুইন অব মেলোডি! তাঁর আত্মার শান্তি কামনা করি।”

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement