shono
Advertisement

‘Y’ক্যাটাগোরির নিরাপত্তায় মর্নিং ওয়াক! নেটিজেন কটাক্ষ করতেই পালটা বিবেক অগ্নিহোত্রীর

টুইটারে কটাক্ষ করা হয়েছিল 'দ্যা কাশ্মীর ফাইলস' ছবির পরিচালককে। সেখানেই দিলেন জবাব।
Posted: 06:09 PM Dec 25, 2022Updated: 06:09 PM Dec 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘Y’ ক্যাটাগোরির নিরাপত্তা নিয়ে মর্নিং ওয়াকে বেরিয়েছিলেন। সেই ভিডিও টুইটারে শেয়ার করতে না করতেই শুরু হয়ে যায় কটাক্ষ। সেই কটাক্ষের জবাব টুইটারেই দিলেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)।

Advertisement

চলতি বছরের ১১ মার্চ মুক্তি পায় বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার কাহিনি সিনেমায় ফুটিয়ে তুলেছেন, এমনই দাবি পরিচালকের। তবে সকলে তাঁর এই দাবির সঙ্গে সহমত নন। তর্ক-বিতর্ক গড়িয়েছে বহুদূর। গত শুক্রবার টুইটারে ‘Y’ ক্যাটাগোরির নিরাপত্তা নিয়ে মর্নিং ওয়াকের ভিডিওটি শেয়ার করে বিবেক লেখেন, “হিন্দু-প্রধান দেশে কাশ্মীরের গণহত্যা নিয়ে সিনেমায় তৈরির মূল্য একজন মানুষকে এভাবে দিতে হচ্ছে। হায়রে বাকস্বাধীনতা!”

[আরও পড়ুন: অবিকল যেন বাজপেয়ী! ‘ম্যায় অটল হু’ সিনেমার ফার্স্টলুকে চমকে দিলেন পঙ্কজ ত্রিপাঠী]

নিজের কমেন্টের শেষে ‘ফতোয়া’ হ্যাশট্যাগও দিয়েছিলেন বিবেক। তাতে আবার একজন লেখেন, “দেখে আশ্চর্য হচ্ছি তোমার মতো একজন দেশদ্রোহীর নিরাপত্তার জন্য করদাতাদের কত টাকা নষ্ট করা হচ্ছে।” এর উত্তর দিয়েই আবার কাশ্মীরের ছবি শেয়ার করে বিবেক লেখেন, “করদাতাদের টাকা এখানে ধর্মীয় সন্ত্রাসের বিরুদ্ধেও ব্যবহার করা হচ্ছে। এটা যদি বন্ধ হয়ে যায় আমিও স্বাধীনভাবে বাঁচতে পারব।”

উল্লেখ্য, গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (IFFI2022) উৎসবে ‘দ্য কাশ্মীর ফাইলস’কে অশ্লীল ছবি ইজরায়েলি পরিচালক নাদাভ লাপিড (Nadav Lapid)। তাতে ক্ষিপ্ত হয়ে কাশ্মীরের সব সত্যি সকলের সামনে আনার প্রতিজ্ঞা করেন ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। জানিয়েছিলেন ‘দ্য কাশ্মীর ফাইল: আনরিপোর্টেড’ তৈরি করবেন। তবে তা ওয়েব সিরিজ না তথ্যচিত্র হবে তা পরিচালক এখনও পর্যন্ত জানাননি।

[আরও পড়ুন: মিঠুন বিজেপি করেন বলেই নন্দনে ব্রাত্য ‘প্রজাপতি’! মন্তব্য দিলীপ ঘোষের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement