shono
Advertisement

সব ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের বিশ্বজয়ী অধিনায়ক মর্গ্যান

আয়ারল্যান্ডের হয়ে ওয়ানডে-তে অভিষেক ঘটেছিল মর্গ্যানের।
Posted: 04:24 PM Feb 13, 2023Updated: 04:28 PM Feb 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লর্ডসের সেই মহাকাব্যিক ফাইনালে তিনিই ছিলেন ইংল্যান্ডের (England) অধিনায়ক। বিশ্বকাপ গিয়েছিল ঘরে। সেই ইয়ন মর্গ্যান (Eoin Morgan) সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন। গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন তিনি। এবার সব ধরনের ক্রিকেট থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন। 

Advertisement

মর্গ্যান শেষবার প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছেন জানুয়ারি মাসে। সাউথ আফ্রিকা ২০ লিগে পার্ল রয়্যালসের হয়ে খেলেছিলেন তিনি। ক্রিকেট থেকে সরে দাঁড়ালেও ক্রিকেটের সঙ্গে সম্পর্কচ্ছেদ করছেন না মর্গ্যান। ব্রকাস্টার হিসেবে দেখা যাবে ইংল্যান্ডের বিশ্বজয়ী অধিনায়ককে। মর্গ্যান টুইটারে লিখেছেন, ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। এটাই সরে দাঁড়ানোর সেরা সময়।  

[আরও পড়ুন: ‘শামি অত্যাচারী, কোহলি-রোহিতরাও ওকে ঘৃণা করে’, কেন একথা বললেন দীনেশ কার্তিক?]

 

২০১৯ সালে মর্গ্যান রেকর্ড সংখ্যক ১২৬টি ওয়ানডে এবং ৭২টি টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন। ক্যাপ্টেন হিসেবে দুই ফরম্যাট মিলিয়ে ১১৮টিতে জয়ও রেকর্ড। আরও কয়েকটি রেকর্ডের মালিক মর্গ্যান। ইংল্যান্ডের হয়ে ৬৯৫৭ রান করেছেন তিনি। এটাই ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ওয়ানডে রান। টি-টোয়েন্টিতেও সর্বোচ্চ রানের (২৪৫৮) মালিক তিনি।   দুই ফরম্যাটে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে ছক্কা মারার কৃতিত্ব দাবি করতে পারেন মর্গ্যান। 

২০০৬ সালে আয়ারল্যান্ডের হয়ে ওয়ানডেতে অভিষেক ঘটেছিল তাঁর। ২০০৯ সালে তাঁকে ডেকে নেওয়া হয় ইংল্যান্ড দলে। ২৪৮টি ওয়ানডে ও ১১৫টি টি-টোয়েন্টি থেকে মর্গ্যানের সংগ্রহ ১০,১৫৯ রান। ১৬টি টেস্টে ৭০০ রান করেছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুই মরশুম খেলেছেন ইংল্যান্ডের বিশ্বজয়ী অধিনায়ক। 

[আরও পড়ুন: ‘ইডেন ফাইনালে আমরাই এগিয়ে’, সেমিতে জিতে একান্ত সাক্ষাৎকারে বাংলা অধিনায়ক মনোজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement