shono
Advertisement

মহুয়ার সাংসদ পদ খারিজের প্রস্তাবে সিলমোহর দিল এথিক্স কমিটি

টাকার বদলে প্রশ্ন বিতর্কে আরও অস্বস্তিতে মহুয়া।
Posted: 04:53 PM Nov 09, 2023Updated: 07:34 PM Nov 09, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Moitra) সাংসদ পদ খারিজের প্রস্তাবে সিলমোহর এথিক্স কমিটির। এদিন ভোটাভুটিতে মহুয়ার সাংসদ পদ খারিজের করার প্রস্তাবের পক্ষে পড়ে ৬টি ভোট। প্রস্তাবের বিরোধিতা করেছিলেন চার বিরোধী সাংসদ। তাঁরা হলেন কংগ্রেসের ভি ভাইতিলিঙ্গম, সিপিআইয়ের টি নটরাজন, জেডিইউয়ের গিরিধারী যাদব ও বিএসপির দানিশ আলি।

Advertisement

আগামিকাল, শুক্রবার লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে এই প্রস্তাব জমা দেওয়া হবে। কমিটির এদিনের ভোটাভুটিতে অংশ নিয়েছিলেন আরও একজন কংগ্রেস সাংসদ। প্রণীত কৌর। বিজেপি নেতা ও পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের স্ত্রী। স্বামীর কারণেই তিনি এখন হাত শিবিরের থেকে দূরে চলে গিয়েছেন। এদিনের ভোটাভুটিতেও তিনি বিজেপি সাংসদদেরই সমর্থন করে মহুয়ার বিপক্ষেই ভোট দেন। এদিকে কংগ্রেস সাংসদ নরেশ উত্তম কুমার রেড্ডি তেলেঙ্গানায় থাকায় এদিনে ভোটাভুটিতে অংশ নিতে পারেননি। নিজের রাজ্যে মনোনয়ন জমা দিতে যাওয়ায় তাঁর পক্ষে ভোটাভুটিতে উপস্থিত থাকা সম্ভব হয়নি।

[আরও পড়ুন: সিরিয়ায় মার্কিন বিমানহানায় মৃত ৯, এবার সম্মুখ সমরে ইরান-আমেরিকা?]

সম্ভবত ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে শুরু হবে সংসদের শীতকালীন অধিবেশন। সেই সময়ই নির্ধারিত হতে পারে তৃণমূল সাংসদের ভবিষ্যৎ। ফলে মহুয়ার সমস্যা ক্রমেই বাড়ছে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘সব ভুলে এগিয়ে চলো’, রাহুলের উপদেশে দ্বন্দ্ব ভুলেছেন শচীন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement