shono
Advertisement

পরিস্থিতি খতিয়ে দেখতে আগামিকাল কাশ্মীর যাচ্ছেন ইউরোপের ২৮ জন সাংসদ

তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে কি তাঁদের দেখা করতে দেওয়া হবে? প্রশ্ন মেহবুবা কন্যার। The post পরিস্থিতি খতিয়ে দেখতে আগামিকাল কাশ্মীর যাচ্ছেন ইউরোপের ২৮ জন সাংসদ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:58 PM Oct 28, 2019Updated: 05:15 PM Oct 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৭০ ধারা বাতিলের পর কেমন আছেন কাশ্মীরিরা। আগামিকাল তাঁদের পরিস্থিতি খতিয়ে দেখতে ভূস্বর্গে যাচ্ছেন ইউরোপীয় পার্লামেন্টারি প্যানেলের ২৮ জন সদস্য। কাশ্মীর সফরের আগে ওই সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল।

Advertisement

[আরও পড়ুন: এখনও কুয়োয় আটকে তামিলনাড়ুর ছোট্ট সুজিত, ভগবানেই ভরসা রাখছেন ত্রিচির বাসিন্দারা]

৩৭০ ধারা প্রত্যাহারের আগে এবং পরে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি নিয়েই মূলত এই বৈঠক হবে। সোমবার এবিষয়ে জাতীয় উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে কথা বলার পাশাপাশি উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুর সঙ্গেও দেখা করার কথা ইউরোপীয় সাংসদদের।

[আরও পড়ুন:‘আপনারাই আমার পরিবার’, পাক সীমান্তে জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন মোদির]

এই খবরটি শোনার হওয়ার পরেই ভূস্বর্গে তাঁদের স্বাগত জানিয়েছেন মেহবুবা মুফতির মেয়ে সানা ইলতিজা জাভেদ। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট থেকে তিনি টুইট করেন, ‘আশাকরি ওই প্রতিনিধি দলের সদস্যরা কাশ্মীরের সাধারণ মানুষের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন। তাঁদের স্থানীয় সংবাদমাধ্যম, ডাক্তার ও নাগরিক সমাজের সদস্যদের সঙ্গে কথা বলতে দেওয়া হবে। কাশ্মীরের সঙ্গে বাকি বিশ্বের যোগাযোগ স্থাপন ফের সম্ভব হবে। টালমাটাল অবস্থা থেকে জম্মু ও কাশ্মীরকে ফের স্বাভাবিক করার রাস্তায় হাঁটবে সরকার।’

এই টুইটের পরেই ফের আরও দুটি টুইট করেন তিনি। তাতে তিনি জানতে চেয়েছেন, ইউরোপীয় পার্লামেন্টারি প্যানেলের ২৮ জন সাংসদকে কাশ্মীরে যেতে দেওয়ার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু, এই বিষয়ে মার্কিন সেনেটরদের অনুরোধ কেন শোনা হল না ? ইউরোপীয় সাংসদদের সঙ্গে যে সৌজন্য দেখানো হল তা কেন ওনাদের সঙ্গে দেখানো হল না ? ওই প্রতিনিধি দলের সদস্যদের কি কাশ্মীরের প্রাক্তন তিন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে দেওয়া হবে? 

The post পরিস্থিতি খতিয়ে দেখতে আগামিকাল কাশ্মীর যাচ্ছেন ইউরোপের ২৮ জন সাংসদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement