shono
Advertisement
Chhanda Sen

যুগাবসান! প্রয়াত কলকাতা দূরদর্শনের প্রবাদপ্রতিম সংবাদ পাঠিকা ছন্দা সেন

কেওড়াতলার মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর।
Published By: Biswadip DeyPosted: 11:57 AM Sep 12, 2024Updated: 11:57 AM Sep 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যুগাবসান। প্রয়াত কলকাতা দূরদর্শনের প্রবাদপ্রতিম সংবাদ পাঠিকা ছন্দা সেন। বুধবার রাত আড়াইটের সময় এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন কিংবদন্তি সঞ্চালিকা।

Advertisement

১৯৭৪ সালে আকাশবাণীতে যোগ দিয়েছিলেন। কিন্তু পরের বছর ১৯৭৫ সালে কলকাতা দূরদূর্শনে সংবাদ পাঠিকা হিসেবে দেখা যায় তাঁকে। শুরু থেকেই তাঁর সংবাদ পাঠ মুগ্ধ করেছিল দর্শকদের। ২০০৬ সালে অবসর গ্রহণ করেন। বৃহস্পতিবার কেওড়াতলার মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। তার আগে মরদেহ নিয়ে আসা হবে আকাশবাণী ভবনে।

[আরও পড়ুন: ভাঙা হাতেই প্রতিবাদে পথে নামলেন মিঠুন, বিবেক জাগরণ যাত্রায় মহাগুরু]

সময়টা গত শতকের সাতের দশক। রেডিওর জনপ্রিয়তা তখনও তুঙ্গে। এই অবস্থায় কলকাতা চোখ রাখল বোকা বাক্সে। সেই সময় থেকেই যে মুখগুলি মানুষের ড্রইংরুমের সদস্য হয়ে উঠতে শুরু করে ছন্দা সেন ছিলেন তাঁদেরই অন্যতম। শুরু থেকেই তাঁর দৃঢ় ব্যক্তিত্ব, অসাধারণ বাচনভঙ্গিতে সংবাদ পাঠ মন জয় করে দর্শকদের। দ্রুত জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। তাঁর কণ্ঠে ''খবর পড়ছি ছন্দা সেন'' হয়ে ওঠে মিথ। কেবল টিভি তথা নিউজ চ্যানেলের যুগ শুরুর আগে হিন্দি ও ইংরেজি খবরের মতোই বাংলা সংবাদ পাঠেও এক আদ্যন্ত মনোযোগী সিরিয়াস আবহ তৈরি হয়েছিল। সেই যুগের অন্যতম সেরা প্রতিনিধি ছন্দার প্রয়াণ তাই কার্যতই এক যুগাবসান। সোশাল মিডিয়ায় অনেকেই ছন্দার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন। ফেসবুকে শোকজ্ঞাপন করেছেন তৃণমূলের মিডিয়া কমিটির সদস্য ও রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ।

[আরও পড়ুন: ‘খালি পেটে বিপ্লব হয় না, পুজোয় আছি, উৎসবে নেই’, অবস্থান স্পষ্ট করলেন স্বস্তিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যুগাবসান। প্রয়াত কলকাতা দূরদর্শনের প্রবাদপ্রতিম সংবাদ পাঠিকা ছন্দা সেন।
  • বুধবার রাত আড়াইটের সময় এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  • দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন কিংবদন্তি সঞ্চালিকা।
Advertisement