shono
Advertisement

বাজেটে ব্যাপক ছাড় আয়করে, গৃহঋণেও অবিশ্বাস্য সুবিধা!

নোট বাতিলের ক্ষতে প্রলেপ দিতে আসছে জনমোহিনী সাধারণ বাজেট
Posted: 11:14 PM Jan 23, 2017Updated: 05:45 PM Jan 23, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন সাধারণ বাজেটে আয়করে বড়সড় ছাড় ঘোষণা করতে পারে অর্থমন্ত্রক। ব্যক্তিগত আয়ের উপর কর ছাড়ের উর্ধ্বসীমা আড়াই লক্ষ টাকা থেকে বাড়িয়ে তিন লক্ষ টাকা করা হতে পারে।

Advertisement

একইসঙ্গে ৮০সি-র আওতায় কর ছাড় দেড় লক্ষ থেকে বাড়িয়ে দুই লক্ষ টাকা করা হতে পারে বলে সূত্রের খবর। নোট বাতিলের পর কেন্দ্রীয় বাজেটের উপর সাধারণ মানুষের একরাশ প্রত্যাশা রয়েছে। মনে করা হচ্ছে, নোট বাতিলের পর সাধারণ মানুষের ক্ষতে প্রলেপ দিতে জনমোহিনী বাজেটই পেশ চলেছে নরেন্দ্র মোদি সরকার।

এই বাজেটে গরিব ও মধ্যবিত্তর কথা বিশেষভাবে মাথায় রাখা হচ্ছে। এসবিআইয়ের একটি রিপোর্টকে উদ্ধৃত করে এই খবর জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। সূত্রের খবর, ৮০সি ধারায় কর ছাড়ের ঊর্ধ্বসীমা দেড় লক্ষ টাকা থেকে বাড়িয়ে করা হতে পারে দু’লক্ষ টাকা। গৃহঋণের সুদেও মিলতে পারে ছাড়। গৃহঋণে সুদের উপর কর ছাড় দুই লক্ষ টাকা থেকে বেড়ে তিন লক্ষ টাকা করা হতে পারে।

পাশাপাশি, ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে কর ছাড়ের ক্ষেত্রে লক-ইন পিরিয়ড পুরোপুরি তুলে দেওয়া হতে পারে। নইলে, লক-ইন পিরিয়ড পাঁচ বছর থেকে কমিয়ে তিন বছর করা হতে পারে। সেক্ষেত্রে তিন বছরের জন্য ফিক্সড ডিপোজিট করলেও কর ছাড় মিলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement