shono
Advertisement

এক নয়, এবছরই একগুচ্ছ ‘ধামাকা’পরিষেবা আনছে Reliance Jio

চার নম্বর পয়েন্টটা মিস করলে কিন্তু পরে পস্তাবেন! The post এক নয়, এবছরই একগুচ্ছ ‘ধামাকা’ পরিষেবা আনছে Reliance Jio appeared first on Sangbad Pratidin.
Posted: 05:18 PM Apr 30, 2017Updated: 11:48 AM Apr 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরই একগুচ্ছ অফার আনতে চলেছে মুকেশ আম্বানির নেতৃত্বাধীন রিলায়েন্স জিও। গিজবট ডট কমের খবর অনুযায়ী, এবছর জিও-র যে পরিষেবাটির জন্য অনেকেই অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন, সেটি হল সংস্থার ব্রডব্যান্ড পরিষেবা।

Advertisement

ফাইবার টু দ্য হোম প্রযুক্তি মারফত ইউজারদের বাড়িতে হাই স্পিড ইন্টারনেট পরিষেবা দেবে জিও। ইতিমধ্যেই দেশের কয়েকটি নির্দিষ্ট অঞ্চলে পরীক্ষামূলকভাবে এই পরিষেবা শুরু হয়ে গিয়েছে। মুম্বইতে সর্বপ্রথম ব্রডব্যান্ড পরিষেবা শুরু করতে পারে জিও। গ্রাহকরা ১০০ এমবিপিএস স্পিডে প্রতি মাসে ১০০ জিবি পর্যন্ত ডেটা পাবেন এই পরিষেবার অধীনে, খবর ইন্ডিয়া টুডে’র।

[পড়ুন বিস্তারিত- নতুন গ্রাহকদের ফ্রি-তে ১০০ জিবি হাই স্পিড ডেটা দিচ্ছে Jio]

ব্রডব্যান্ড পরিষেবার পাশাপাশি, এবছরই ১ থেকে ২ হাজার টাকা দামের মধ্যে 4G VoLTE ফিচার ফোন আনতে পারে জিও। ওই সব ফোনে প্রি-ইনস্টলড কয়েকটি অ্যাপ যেমন মাই জিও, জিও সিনেমা থাকবে। মনে করা হচ্ছে, যাঁরা এখনও সাধারণ ফিচার ফোন ব্যবহার করেন, তাঁদেরও ফোর-জি পরিষেবার প্রতি আকৃষ্ট করতে এই পরিকল্পনা গ্রহণ করেছেন শিল্পপতি মুকেশ আম্বানি।

[পড়ুন বিস্তারিত- মাত্র ৯৯৯ টাকায় 4G ফোন আনছে Reliance Jio]

ব্রডব্যান্ড ও ফিচার ফোন ছাড়াও ডিটিএইচ পরিষেবাও লঞ্চ করতে চলেছে জিও। জিও ডিরেক্ট টু হোম পরিষেবায় ১৫০ থেকে ২৫০ টাকায় ৫০টিরও বেশি এইচডি চ্যানেল-সহ ৩০০টি চ্যানেল দেখা যাবে। মে মাসের মধ্যেই এই পরিষেবা বাজারে চলে আসতে পারে। জিও ডিটিএইচ বাজারে এলে এয়ারটেলের ইন্টারনেট টিভি পরিষেবা জোরাল ধাক্কা খেতে পারে বলে অনুমান বিশেষজ্ঞদের।

এছাড়াও ফোর-জি সিম স্লট বিশিষ্ট জিও ল্যাপটপও বাজারে আসতে পারে এবছরই। এই নিয়ে অবশ্য সংস্থার কোনও কর্তা এখনও মুখ খোলেননি।

একইসঙ্গে জিও একটি মোবাইল অ্যাপের মাধ্যমে আপনার গাড়ির গতিবিধি ট্র্যাক করারও একটি ডিভাইস বাজারে আনতে চলেছে। আপনার গাড়ি কোথায় রয়েছে, কোথায় যাচ্ছে- সেই সব আপনি বাড়িতে বসেই জানতে পারবেন অ্যাপটির মাধ্যমে।

[পড়ুন বিস্তারিত- ফ্রি ভয়েস কল, 4G ডেটার পর Jio আনছে এই জিনিসটি]

The post এক নয়, এবছরই একগুচ্ছ ‘ধামাকা’ পরিষেবা আনছে Reliance Jio appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement