shono
Advertisement

রোগীর কাটা হাত মুখে হাসপাতালে ঘুরছে কুকুর! অব্যবস্থার অভিযোগে তুমুল বিক্ষোভ উত্তরবঙ্গ মেডিক্যালে

রবিবার দুর্ঘটনায় হাত কাটা যায় এক রোগীর।
Posted: 11:59 AM May 30, 2022Updated: 12:45 PM May 30, 2022

তারক চক্রবর্তী: রোগীর হাতের কাটা অংশ মুখে নিয়ে হাসপাতাল চত্বরে ঘুরে বেড়াচ্ছে সারমেয়! ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে (North Bengal Medical College and Hospital)। হাসপাতালের বিরুদ্ধে চূড়ান্ত অব্যবস্থার অভিযোগ তুলে সরব রোগীর পরিবারের সদস্যরা। 

Advertisement

বিষয়টা ঠিক কী? ঘটনার সূত্রপাত রবিবার রাতে। এদিন রাত দশটা নাগাদ শিলিগুড়ির টি পার্ক এলাকায় দুর্ঘটনা ঘটে। বাইক অ্যাক্সিডেন্টে গুরুতর জখম হন দুর্গাদাস কলোনির ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সঞ্জয় সরকার নামে এক যুবক। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। চিকিৎসা শুরু হয় যুবকের। হাসপাতালের তরফে জানানো হয়, যুবকের একটি হাত কাটা পড়েছে। কিন্তু জানা যাচ্ছে, সেই হাতের কাটা অংশ যে বেডে রাখা হয়েছিল সঞ্জয়কে তার পাশেই রাখা ছিল। সোমবার সকালে হাতের সেই কাটা অংশ মুখে করে নিয়ে হাসপাতাল চত্বরে ঘুরতে দেখা যায় একটি সারমেয়কে। এই ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে।

[আরও পড়ুন: স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্কে বাধা, বধূকে বিষ খাইয়ে খুনের অভিযোগ শ্বশুরবাড়ির বিরুদ্ধে]

বিক্ষোভের মুখে সুপার।

এই ঘটনায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের বিরুদ্ধে স্বাভাবিকভাবেই চূড়ান্ত গাফিলতির অভিযোগ উঠেছে। প্রশ্ন উঠছে, যেখানে রোগীরা রয়েছেন কীভাবে সেখানে ঢুকে পড়ল সারমেয়? তবে কি নিরাপত্তার বালাই নেই ওই হাসপাতালে? কেন রোগীর কাটা হাত তার বেডের পাশেই রাখা হল, তা নিয়েও উঠছে প্রশ্ন। তবে এ বিষয়ে হাসপাতালের তরফে সন্তোষজনক কোনও উত্তর মেলেনি। এই বিষয়টি প্রকাশ্যে আসতেই হাসপাতালের বাইরে বিক্ষোভ দেখায় রোগীদের পরিবারের সদস্যরা। সুপারের ঘরের বাইরে দফায় দফায় চলে বিক্ষোভ। ঘটনাকে কেন্দ্র করে এখনও উত্তেজনা জারি হাসপাতাল চত্বরে।

[আরও পড়ুন: সঙ্গ দিল না শরীর, ৫ দিনেই অনশন প্রত্যাহার করে হাসপাতালে ভরতি অসুস্থ বিমল গুরুং]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার