shono
Advertisement
Amit Shah

RG Kar: দিনভর কলকাতায় থাকলেও নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করলেন না শাহ

Published By: Sucheta SenguptaPosted: 07:32 PM Oct 27, 2024Updated: 07:50 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনা দেশজুড়ে শোরগোল ফেলতেই নড়েচড়ে বসেছিল দিল্লি। খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়িয়ে তাঁদের সঙ্গে দেখা করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। তরুণীর মা-বাবাও সঠিক বিচারের আবেদন জানিয়ে শাহের দ্বারস্থ হতে চেয়ে চিঠি পাঠান। জল্পনা উসকে উঠেছিল রবিবার শাহর কলকাতা সফরে হয়ত এই সাক্ষাৎ হতে পারে। তাঁদের বাড়ি গিয়ে পরিবারের সঙ্গে দেখা করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু সমস্ত জল্পনাই সার। রবিবার তিনি দিনের একটা বড় অংশ কলকাতায় কাটালেও দেখা হল না আর জি করের নির্যাতিতা তরুণীর পরিবারের সঙ্গে।

Advertisement

পশ্চিমবঙ্গে বিজেপি সদস্য সংগ্রহ অভিযানে একদিনের সফরে এসেছিলেন অমিত শাহ। রাজ্য বিজেপির তরফে তাঁর সঙ্গে পানিহাটির পরিবারের সাক্ষাৎ করানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। সেই মর্মে শাহর কাছে ইমেলও পাঠান সুকান্ত, শুভেন্দুরা। পরিকল্পনা চলছিল, বঙ্গে একদিনের একাধিক কর্মসূচি থেকে কিছুটা সময় বের করে যদি আর জি করের নির্যাতিতা তরুণী চিকিৎসকের পরিবারের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর দেখা করানো যায়। রবিবার সকাল পর্যন্তও অবশ্য সাক্ষাৎ নিয়ে চূড়ান্ত কোনও খবর পাওয়া যায়নি। বিজেপি নেতা দিলীপ ঘোষও ধোঁয়াশা জিইয়ে রেখেছিলেন।

সন্ধের পর অবশ্য শাহ-সাক্ষাতের আশায় ইতি পড়ে গেল। সূত্রের খবর, পরিবারের তরফে শাহর মন্ত্রকে মেল করা হলেও শেষ পর্যন্ত এনিয়ে কোনও জবাব আসেনি। তাতেই বোঝা যাচ্ছিল যে সাক্ষাৎ অনিশ্চিত। তা সত্ত্বেও বঙ্গ বিজেপির নেতাদের উপর ভরসা রেখেছিল পরিবার, যদি তাঁরা সময় বের করে দেখা করানোর ব্যবস্থা করতে পারেন। কিন্তু দিনশেষে নির্যাতিতার পরিবার আর স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ পর্যন্ত পৌঁছতে পারল না। যদিও এদিন পেট্রোপোল সীমান্তের 'মৈত্রী দ্বার' উদ্বোধন এবং ইজেডসিসির অনুষ্ঠানে শাহর বক্তব্যে ছিল আর জি কর ইস্যু। তবে বাংলার সাত আসনে আসন্ন উপনির্বাচন নিয়ে একটি শব্দও খরচ করেননি তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আশা থাকলেও তা পূরণ হল না শেষ পর্যন্ত।
  • অমিত শাহর সঙ্গে দেখা হল না আর জি করের নির্যাতিতার পরিবারের।
Advertisement