shono
Advertisement

লাল-হলুদ অন্তপ্রাণ উষশ্রীর স্মৃতিতে ডার্বি হোক শান্তিপূর্ণ, আরজি বাগান সমর্থকের

ফেসবুকে পোস্ট করে 'ভ্রাতৃত্বপূর্ণ' ডার্বির ডাক বাগান সমর্থকের। The post লাল-হলুদ অন্তপ্রাণ উষশ্রীর স্মৃতিতে ডার্বি হোক শান্তিপূর্ণ, আরজি বাগান সমর্থকের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:29 AM Dec 05, 2018Updated: 11:29 AM Dec 05, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ময়দানে ইস্ট-মোহন দ্বন্দ্ব নতুন কিছু নয়। আর চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াইয়ে মাঝেমাঝেই মাত্রা ছাড়িয়েছেন সমর্থকরা। একাধিকবার ঘটেছে রক্তারক্তি। ঘটেছে প্রাণহানিও। কিন্তু, যখনই বিপদ এসেছে ক্লাবের মতানৈক্য সরিয়ে রেখে পাশে দাঁড়িয়েছে গোটা ময়দান। যেমনটা দাঁড়িয়েছিল উষশ্রী চক্রবর্তীর জন্য। ব্লাড ক্যানসারে আক্রান্ত কট্টর ইস্টবেঙ্গল সমর্থকের পাশে দাঁড়িয়েও শেষরক্ষা হয়নি। ইস্ট-মোহন সমর্থকদের মিলিত প্রার্থনাও প্রাণ বাঁচাতে পারেনি উষশ্রীর। ক্যানসারের বলি হয়েছেন ইস্টবেঙ্গলের একনিষ্ঠ সমর্থক। তাঁর মৃত্যুতে শোকের ছায়া গোটা ময়দানেই। কিন্তু মৃত্যুর পরও যেন আড়াল থেকে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর দলের সমর্থকদের একসূত্রে বেঁধে দেওয়ার কাজটি করে চলেছেন উষশ্রী। তাঁর স্মৃতিতে এবার শান্তিপূর্ণ ডার্বির ডাক দিলেন এক মোহনবাগান সমর্থক। ‘ডিপ ডিকা’ নামের একটি ফেসবুক প্রোফাইল থেকে হওয়া সেই পোস্ট এখন রীতিমতো ভাইরাল। ময়দান চাইছে, প্রতিদ্বন্দ্বিতা ভুলে এবারের ডার্বি হোক শান্তির।

Advertisement

 

[আহত ইস্টবেঙ্গল সমর্থককে আর্থিক সাহায্য, পাশে দাঁড়ালেন সৃঞ্জয় বোস]

ওই পোস্টটিতে জনৈক সমর্থক লেখেন, “ঊষশ্রী তো আর ফিরবে না, আমাদের শান্তি কামনাগুলোর পাশাপাশি একটা tribute ওকে আমরা পুরো ময়দান মিলিয়ে দিতেই পারি। আগামী ডার্বিটা ঊষশ্রীর নামে হোক। দুই দলের সমর্থকরা শপথ করি, সামনের বড় ম্যাচটা ডার্বির ইতিহাসের প্রথম ম্যাচ হবে, যেখানে আমরা কেউ কোনও ঝামেলা করব না, সমস্তরকম নোংরামি থেকে নিজেদের দূরে রাখব। চিরশত্রু খেলার জার্সিতে কখনও ‘ভাই’ হয় না। তবে এই একটা ডার্বি ওর জন্যে ভ্রাতৃত্বপূর্ণ হোক।”

এমনিতে ডার্বি মানেই চিরন্তুন উত্তেজনা, ডার্বি মানেই পাশের ক্লাবের মুণ্ডপাত। শান্তি তো দূরের কথা অনেক সময় ডার্বির দিন স্পোর্টসম্যান স্পিরিটটাও দেখাতে পারেন না সমর্থকরা। কিন্তু এবার অনেকেই একবাক্যে সায় দিয়েছেন। উষশ্রীর স্মৃতিতে বড় ম্যাচ হোক শান্তিপূর্ণ। পারস্পারিক শত্রুতা ভুলে এবারের লড়াইটা বন্ধুর মতো লড়া হোক।

[ঘরের মাঠে মিনার্ভার বিরুদ্ধে আজ কঠিন ম্যাচ, মানছেন আলেজান্দ্রো]

একসময় ময়দানে তিনি ছিলেন পরিচিত মুখ। ইস্টবেঙ্গল আল্ট্রাস নামের একটি লাল-হলুদ ফ্যান ক্লাবের সদস্যা ছিলেন দুর্গাপুরের উষশ্রী চক্রবর্তী। ২০১৬ সালে ক্যানসারে আক্রান্ত হন লিম্ফোব্ল্যাস্টিক লিউকোমিয়ায় আক্রান্ত হন উষশ্রী। চলতি ভাষায় যে দুরারোগ্য রোগের নাম ব্লাড ক্যানসার। তারপর দু’বছরের জীবন সংগ্রাম। আর্থিক সমস্যা, আর মারণ রোগ দুইয়ের সঙ্গে লড়াই করেও শেষপর্যন্ত হার মানতে হয় উষশ্রীকে। ময়দান তাঁর একনিষ্ঠ এক সমর্থককে হারায়।

The post লাল-হলুদ অন্তপ্রাণ উষশ্রীর স্মৃতিতে ডার্বি হোক শান্তিপূর্ণ, আরজি বাগান সমর্থকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement