shono
Advertisement

Breaking News

Farooq Abdullah

'সব স্বৈরাচারীদের জন্য এটা শিক্ষা', হাসিনাকে ঢাল করে মোদিকে আক্রমণ ফারুকের

ফারুকের কথাবার্তায় বোঝা গিয়েছে, বাংলাদেশে যে হিংসাত্মক আন্দোলনে হাসিনা সরকারের পতন হয়েছে সেই আন্দোলনকে সমর্থন করেন তিনি।
Published By: Subhajit MandalPosted: 03:13 PM Aug 06, 2024Updated: 03:13 PM Aug 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের পরিস্থিতি এবং শেখ হাসিনার দেশত্যাগের ঘটনাকে হাতিয়ার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লাহ। তাঁর বক্তব্য, হাসিনার পরিণতি দেখে বিশ্বের সব স্বৈরাচারীর শিক্ষা পাওয়া উচিত।

Advertisement

বাংলাদেশের পরিস্থিতি এবং হাসিনার দেশত্যাগ নিয়ে ফারুকের বক্তব্য, "এবার আমাদের আরও সতর্ক হতে হবে। পরিস্থিতির উপর সতর্ক নজর রাখতে হবে। বহুবছর ধরেই অশান্ত বাংলাদেশ। বেকারত্ব বড় সমস্যা। আর্থিক পরিস্থিতিও ভালো না। সব মিলিয়ে এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছিল যে সরকারের পতন অনিবার্য হয়ে দাঁড়িয়েছিল।" তাঁর কথাবার্তায় বোঝা গিয়েছে, বাংলাদেশে যে হিংসাত্মক আন্দোলনে হাসিনা সরকারের পতন হয়েছে সেই আন্দোলনকে সমর্থন করেন তিনি।

[আরও পড়ুন: সেনাশাসন নয়, ‘দেশ গড়তে’ ইউনুসকেই চাইছে বাংলাদেশের আন্দোলনকারীরা]

এর পরই নাম না করে মোদিকে নিশানা করেন ফারুক। তিনি বলেন, "হাসিনার এই পরিণতি বিশ্বের সব স্বৈরাচারীদের জন্য শিক্ষা। সবাইকেই এই পরিস্থিতির মুখোমুখি হতে হবে। এটা সবার জেনে রাখা দরকার।" বস্তুত বিরোধীরা দীর্ঘদিন ধরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বৈরাচারী বলে আক্রমণ করে আসছেন। হাসিনার বিরুদ্ধে যে যে অভিযোগ ছিল সেই একই অভিযোগ ওঠে মোদির বিরুদ্ধেও।

[আরও পড়ুন: চৈনিক চালেই হাসিনার পতন, বাংলাদেশে ‘অভ্যুত্থানে’র নেপথ্যে ISI!]

উল্লেখ্য, গণ আন্দোলনের জেরে ভারতবন্ধু শেখ হাসিনাকে দেশ ছেড়ে ভারতে আসতে হয়েছে। আপাতত ভারতেই রয়েছেন হাসিনা। প্রতিবেশী দেশের দিকে সতর্ক নজর রাখছে নয়াদিল্লি। হাসিনার দেশছাড়ার পর প্রতিবেশী বাংলাদেশের হিংসাত্মক পরিস্থিতি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন ভারত সরকার। এরই মধ্যে ফারুকের এই মন্তব্য বিতর্ক সৃষ্টি করবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের পরিস্থিতি এবং শেখ হাসিনার দেশত্যাগের ঘটনাকে হাতিয়ার করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লাহ।
  • তাঁর বক্তব্য, হাসিনার পরিণতি দেখে বিশ্বের সব স্বৈরাচারীর শিক্ষা পাওয়া উচিত।
  • বাংলাদেশের পরিস্থিতি এবং হাসিনার দেশত্যাগ নিয়ে ফারুকের বক্তব্য, "এবার আমাদের আরও সতর্ক হতে হবে।"
Advertisement