shono
Advertisement

ভারতে ফিরছেন ফওয়াদ খান, সৌজন্যে শ্যাম বেনেগালের নয়া ছবি

ছবির বিষয় হতে চলেছে ভারত এবং পাকিস্তানের ক্রমশ খারাপ হতে থাকা রাজনৈতিক সম্পর্ক! The post ভারতে ফিরছেন ফওয়াদ খান, সৌজন্যে শ্যাম বেনেগালের নয়া ছবি appeared first on Sangbad Pratidin.
Posted: 12:24 AM Oct 13, 2016Updated: 06:54 PM Oct 12, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে ফিরে দেশপ্রেমের ধুয়ো তুললেও অবশেষে বোধহয় ভারতেই ফিরছেন ফওয়াদ খান। তাঁকে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র পরিচালক এবং সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন, প্রচলিত ভাষায় সেন্সর বোর্ডের অন্যতম সদস্য শ্যাম বেনেগাল।
প্রথমে জানা গিয়েছিল, উরি হামলার পরিপ্রেক্ষিতে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার হুমকির মুখে এ দেশ ছেড়েছিলেন ফওয়াদ খান। পাকাপাকি ভাবে ফিরে গিয়েছেন মাতৃভূমি পাকিস্তানে। পরে খবর এল, হুমকির ভয়ে নয়, ফওয়াদ ভারত ছেড়েছিলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার চোখ রাঙানির মাস দুয়েক আগেই। অ্যায় দিল হ্যায় মুশকিল-এর শুটিং সেরেই তিনি ফিরে গিয়েছিলেন নিজের দেশে, একটি পাক-ছবিতে অভিনয়ের জন্য। তবে নায়কের ভারত ছাড়ার কারণ যা-ই হোক, এ দেশে তিনি আর ফিরতে পারবেন কি না, প্রশ্ন দেখা দিয়েছে তা নিয়ে!

Advertisement

শ্যাম বেনেগাল

এবার বোধহয় সেই সন্দেহের নিরসন হতে চলেছে। সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে জানিয়েছেন শ্যাম বেনেগাল, তিনি পরের ছবিটা ফওয়াদ খানকে নিয়ে তৈরি করতে চান। অবশ্য ছবিটি পরিচালনা করবেন না বেনেগাল। তিনি রয়েছেন ছবি প্রযোজনার দায়িত্বে। কথা হয়েছে, ছবি পরিচালনা করবেন হর্ষ নারায়ণ। ছবির নামও ঠিক হয়ে গিয়েছে- ‘ইয়ে রাস্তে হ্যায় পেয়ার কে’।
বেনেগাল জানিয়েছেন, এই ছবির বিষয় হতে চলেছে ভারত এবং পাকিস্তানের ক্রমশ খারাপ হতে থাকা রাজনৈতিক সম্পর্ক। এই বিবদমান রাজনৈতিক পরিস্থিতিতে এক হতে চাইছেন দুই দেশের শিল্পীরা। ফওয়াদ খানকেও দেখা যাবে এক পাক সঙ্গীতশিল্পীর চরিত্রে।
তবে শেষ পর্যন্ত ফওয়াদ দেশে ফিরে শ্যাম বেনেগালের এই ছবির কাজে হাত দিতে পারবেন কি না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করছে বলিউড মহল। কেন না, সেন্সর বোর্ডের প্রধান পহলাজ নিহালনি এদেশের ছবিতে পাকিস্তানি তারকাদের কাজ করার পরিপন্থী। অন্য দিকে, এই একই কমিটির সংস্কারসাধন করা হয়েছিল শ্যাম বেনেগালকে অন্তর্ভুক্ত করে। ফলে, তাঁরও বক্তব্যের জোর কম নয়!
দেখা যাক, শেষ পর্যন্ত কী হয়!

The post ভারতে ফিরছেন ফওয়াদ খান, সৌজন্যে শ্যাম বেনেগালের নয়া ছবি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement