shono
Advertisement

বাড়ি থেকে শুটিংয়ের ফলে সিরিয়ালের মান খারাপ হচ্ছে, অভিযোগ সিনে ফেডারেশনের

দর্শকরাও তাতে অত্যন্ত রুষ্ট হচ্ছেন বলে ফেসবুক পোস্টে দাবি ফেডারেশনের।
Posted: 06:44 PM Jun 03, 2021Updated: 09:52 AM Jun 05, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “কলাকুশলীদের অন্ধকারে রেখে ধারাবাহিকের কাজ চালাতে গিয়ে কতিপয় প্রযোজক ও পরিচালক বিভিন্ন ধারাবাহিকের মান নামিয়ে ফেলছেন।” বৃহস্পতিবার ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস এবং ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার (FCTWEI) ফেসবুক পেজের পোস্টে এমনই মন্তব্য করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, পেজটি ফেডারেশনের নামে হলেও ভেরিফায়েড নয়। এর আগে এই পেজ থেকেই ফেডারেশনের বিবৃতি প্রকাশ করে অভিযোগ করা হয়েছিল বেশ কিছু সিরিয়ালের ক্ষেত্রে ‘শ্যুটিং ফ্রম হোম’ নিয়ম মানা হচ্ছে না। ভাড়া বাড়ি, হোটেল বা অতিথিশালায় শ্যুটিং হচ্ছে বলে অভিযোগ করা হয়। ১৫ পাতার বিবৃতিতে ‘যমুনা ঢাকী’, ‘খেলাঘর’, ‘বরণ’ ধারাবাহিকের উল্লেখ করা হয়েছিল। বিষয়টি খতিয়ে দেখার জন্য উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানানো হয়েছিল।

[আরও পড়ুন: করোনাকালে দুস্থদের পাশে দাঁড়াতে অনলাইনে কনসার্ট শান ও সোনু নিগম-সহ ৩৫ শিল্পীর]

বৃহস্পতিবার একটি খবর শেয়ার করে ফেডারেশনের ফেসবুক পেজে লেখা হয়, “কলাকুশলীরা এই শিল্প জগতের প্রাণভোমরা। তাঁদের কুশলতা ও পরিশ্রমের ছোঁয়া না পেলে কোনও কাজই সর্বাঙ্গসুন্দর হতে পারে না। কলাকুশলীদের অন্ধকারে রেখে ধারাবাহিকের কাজ চালাতে গিয়ে তাই কতিপয় প্রযোজক ও পরিচালক বিভিন্ন ধারাবাহিকের মান নামিয়ে ফেলছেন। দর্শকরাও তাতে অত্যন্ত রুষ্ট হচ্ছেন। এই ভাবে ওইসব প্রযোজক ও পরিচালকরা এই শিল্পের ভবিষ্যতকেও বিপদের মুখে ফেলছেন, পাশাপাশি বিপদের মুখে ফেলছেন কলাকুশলীদের ন্যায্য অধিকার ও তাঁদের আত্মমর্যাদাকে। শ্রী স্বরূপ বিশ্বাসের নেতৃত্বে ফেডারেশন বারংবার এই ব্যাপারে সতর্কবার্তা দিয়েছে এবং এখনও দিয়ে চলেছে।”

সিরিয়ালের ‘শুটিং ফ্রম হোম’-এর লঙ্ঘনের বিষয়ে ইমপার সভাপতি পিয়া সেনগুপ্তকে ফোন করা হলে তিনি জানান, সিরিয়াল তাঁদের আওতায় পড়ে না। তাই এ বিষয়ে তার পক্ষ থেকে কিছু জানানো সম্ভব নয়। এক সংবাদমাধ্যমকে এ বিষয়ে কথা বলতে গিয়ে ‘মিঠাই’ ধারাবাহিকের পরিচালক রাজেন্দ্রপ্রসাদ দাস জানান, তিনি ফেডারশেনর সদস্য তাই আলাদা করে এ বিষয়ে কোনও কথা বলবেন না। তবে, ‘শুটিং ফ্রম হোম’ ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের মধ্যে সংঘাতের গুঞ্জন শোনা যাচ্ছে টলিপাড়ায়।

[আরও পড়ুন: বাথরুমে পড়ে গিয়ে আহত অভিনেতা নীল, মাথায় পড়ল পাঁচটি সেলাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement