shono
Advertisement

আগামী মাসেই চলতি আই লিগের প্রথম ডার্বি, দিন ঘোষণা করল ফেডারেশন

ডার্বির দিন ঘোষণার পর বদলানো হচ্ছে অন্যান্য ম্যাচের সূচিও। The post আগামী মাসেই চলতি আই লিগের প্রথম ডার্বি, দিন ঘোষণা করল ফেডারেশন appeared first on Sangbad Pratidin.
Posted: 09:48 AM Dec 21, 2019Updated: 09:48 AM Dec 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আই লিগে ডার্বির দিন ঘোষণা করে দিল ফেডারেশন। জানিয়ে দিল নতুন বছরের ১৯ জানুয়ারি ডার্বি হবে। দু’দলের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন ফেডারেশন কর্তারা।

Advertisement

 

এনআরসি ও সিএএ নিয়ে সারা দেশ এখন উত্তাল। তার প্রভাব গিয়ে পড়েছে ডার্বিতেও। সেইজন্য নির্ধারিত ২২ ডিসেম্বর ডার্বি বাতিল হয়ে যায়। আসলে পুলিশ চেয়েছিল, কম সংখ্যক দর্শক মাঠে ঢুকিয়ে খেলার ব্যবস্থা করতে। যা মেনে নিতে পারেনি মোহনবাগান। আই লিগের ক্রীড়াসূচি অনুযায়ী এবার প্রথম ডার্বির দায়িত্ব সবুজ-মেরুন শিবিরের। তাই কম সংখ্যক দর্শক নিয়ে খেলতে অনীহা প্রকাশ করে মোহনবাগান। ফলে, নির্ধারিত দিন অর্থাৎ গত ২২ ডিসেম্বর ডার্বির আয়োজন করা সম্ভব হয়নি। তা বাতিল করতে হয়। তারপর থেকেই নতুন তারিখ নির্ধারণ নিয়ে আলোচনা চলছিল ফেডারেশনে। অবশেষে, তাঁরা সিদ্ধান্ত জানিয়ে দিল।

[আরও পড়ুন: বাগানে নয়া বিদেশি, সেনেগালের বাবা দিওয়ারাকে সই করাল সবুজ-মেরুন শিবির]


ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছিল, ডার্বি হল বাঙালির কাছে একটা উৎসব। সেখানে নমো নমো করে ডার্বি করার মানে হয় না। মোহনবাগানের এই দাবি মেনে নেয় ফেডারেশন। তাই আজ ফেডারেশনের পক্ষ থেকে জানানো হল, ১৯ জানুয়ারি ডার্বি হবে। মোহনবাগান কর্তারা যথেষ্ট খুশি। অর্থসচিব দেবাশিস দত্ত জানিয়ে দিলেন, “ভালই হয়েছে। আশা করি ততদিনে দেশের উদ্ভূত সমস্যা মিটে যাবে। তাহলে যুবভারতীতে ফুটবল প্রেমীরা দল বেঁধে আসবেন খেলা দেখতে।” ইস্টবেঙ্গলের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য দেবব্রত সরকার ক্ষুব্ধ কণ্ঠে জানিয়ে দিলেন, “মোহনবাগান-ফেডারেশনের মধ্যে যে নাটক চলছে তাতে যোগ দেওয়ার ইচ্ছে আমার নেই।”

[আরও পড়ুন: মাঠে বসে দেখেছেন দশটি বিশ্বকাপ, প্রয়াত দেশের ‘সবচেয়ে বড়’ ফুটবল ফ্যান পান্নালাল]

ডার্বির দিন ঘোষণা হওয়ায় আই লিগের কিছু ক্রীড়াসূচির বদল ঘটছে। ১৭ জানুয়ারি নেরোকা-মোহনবাগান ও ২১ জানুয়ারি ইস্টবেঙ্গল-আইজল ম্যাচ ছিল। এই দু’টো খেলার তারিখ শীঘ্রই নুতন করে ঘোষণা করবে ফেডারেশন।

The post আগামী মাসেই চলতি আই লিগের প্রথম ডার্বি, দিন ঘোষণা করল ফেডারেশন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement