shono
Advertisement

ফেড কাপ ফের একবার কলকাতায় ফেরাতে বদ্ধপরিকর মোহনবাগান

তবে নিজেদের ফেভারিট মানতে নারাজ বাগান কোচ সঞ্জয় সেন। The post ফেড কাপ ফের একবার কলকাতায় ফেরাতে বদ্ধপরিকর মোহনবাগান appeared first on Sangbad Pratidin.
Posted: 12:59 PM May 21, 2017Updated: 07:29 AM May 21, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অল্পের জন্য আই লিগ হাতছাড়া হয়েছে। কিন্তু নিজেদের ‘পয়া’ টুর্নামেন্ট কিছুতেই হাতছাড়া করতে রাজি নয় মোহনবাগান। আর তাই বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে কটকের বারাবটি স্টেডিয়ামে ফেডারেশন কাপের ফাইনালে নামার আগে সতর্ক বাগান শিবির। যতই বিপক্ষ দলের আক্রমণে সুনীল ছেত্রী ও মাঝমাঠে ওয়াটসনের মতো তারকা ফুটবলার না থাকুক, বেঙ্গালুরুকে হালকা ভাবে নিতে রাজি নন মোহন কোচ সঞ্জয় সেন।

Advertisement

[দেশ জুড়ে ইন্টারনেটের গতি বাড়াতে এই পদক্ষেপ নিল ISRO]

এদিকে, মাঠে নামার আগে চাপ পাল্টা বিপক্ষের ঘাড়ে ঠেলে দিতে চাইছেন বেঙ্গালুরু কোচ রোকা। “চাপ তো আমাদের থেকে মোহনবাগানেরই বেশি৷ ফাইনালে যে ওরাই ফেভারিট৷” যা শুনে সঞ্জয়ের পাল্টা জবাব, “কেউ এগিয়ে-পিছিয়ে নেই৷ ভাল দলই সব সময় চ্যাম্পিয়ন হয়, এমন কোনও শর্ত নেই৷” কিন্তু কেন হঠাৎ মোহনবাগানকে এগিয়ে রাখলেন বেঙ্গালুরু কোচ? ফুটবলমহলের মতে, সোনিদের ফেভারিট বলে রাখার কারণ, মাঠে নামার আগে সবুজ-মেরুন শিবির যদি আত্মতুষ্টিতে ভোগে৷ ম্যাচে সেটার সুবিধা তুলবেন রোকা৷ বেঙ্গালুরু যখন মরশুমের প্রথম ট্রফির খোঁজে নামবে, তখন লা লিগায় চ্যাম্পিয়নশিপের কঠিন দৌড়ে রোকার প্রাক্তন ক্লাব বার্সেলোনা৷ প্রশ্নটা শুনে ব্যাট ঘুরিয়ে ছয় মারার ভঙ্গিতে তিনি বলেন, “এখন আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ মোহনবাগানকে হারিয়ে বেঙ্গালুরুকে চ্যাম্পিয়ন করা৷ কিন্তু ওয়াটসন আর সুনীলের না থাকাটা বড় ক্ষতি করে দিয়ে গেল৷ ওরা প্রতিটা ম্যাচে প্রচুর ওয়ার্কলোড নেয়৷ যেটা ফাইনালে পাব না৷ সেখানে মোহনবাগান চার বিদেশিই খেলাতে পারছে৷” অ্যাসলে ওয়েস্টউডের পর বেঙ্গালুরুর কোচের দায়িত্ব পান রোকা। কিন্তু সাফল্য বেশি পাননি। সেই খতিয়ান তুলে ধরতেই রোকা বলেন, “এএফসি কাপ ফাইনাল খেলাটা ভুলে যাবেন না৷ তবে এটা ঠিক, ফেডারেশন কাপ জিতলে, রবিবার রাতে সবচেয়ে সুখী মানুষ হব আমি৷”

[CIA-কে প্রত্যাঘাত, মার্কিন গোয়েন্দাদের নেটওয়ার্ক গুঁড়িয়ে দিল চিন]

সঞ্জয় মানুন, না মানুন, মোহনবাগান যে ফাইনালে ফেভরিট, তা রোকা খুব ভুল বলেননি৷ কিন্তু সোনিদের ফেভারিট অবস্থা থেকে আই লিগ হাতছাড়া হয়েছে৷ তাই ফেডারেশন কাপ ফাইনালের আগে নিজেদেরকে ফেভারিটের আসনে আর বসাতে চাইছেন না বাগান কোচ৷ বলেন, “আমরা সব দিক থেকে জেতার জন্য একশো ভাগ তৈরি৷ কিন্তু সব দিক থেকে ভাল অবস্থায় থাকলেও অনেক সময় ট্রফি আসে না৷ তাই নিজেদের ফেভারিটও বলতে রাজি নই৷” এর সঙ্গেই তিনি যোগ করেন, “এই মরশুমে আমরা একে অপরের সঙ্গে এতবার খেলে ফেলেছি যে, প্রত্যেকে অন্যের দুর্বলতা, শক্তির জায়গা জেনে ফেলেছি৷ যেটা দু’জনের জন্যই যেমন সুবিধা, তেমন অসুবিধাও৷ অ্যাডভাণ্টেজে কেউ নেই৷ যা হবে মাঠে দেখা যাবে৷” তিন মরশুমের মধ্যে সেরা টিম কোনটা? বাগান কোচ বললেন, “কোনওটাকে আলাদা করতে পারব না৷ তবে সবই ভাল হবে যদি ফেডারেশন কাপ জিতে মরশুম শেষ করতে পারি৷” মোহনবাগানই গতবারের চ্যাম্পিয়ন, আর তাই কাপ কলকাতায় ফেরাতে বদ্ধপরিকর চেতলার বাসিন্দা।

[আদিত্যনাথের বক্তব্য সবার আবেগের প্রতিধ্বনি: বিজেপি]

The post ফেড কাপ ফের একবার কলকাতায় ফেরাতে বদ্ধপরিকর মোহনবাগান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement