shono
Advertisement

কাউকোর পরিবর্ত খুঁজে নিল মোহনবাগান, সবুজ-মেরুন জার্সিতে খেলবেন উরুগুয়ের গেলাগো

ভারতের হয়ে অনূর্ধ্ব ২০ এএফসি কাপে খেলা দেশের ছয় প্রতিশ্রুতিমান ফুটবলারকে সই করাল সবুজ-মেরুন।
Posted: 03:42 PM Dec 31, 2022Updated: 03:55 PM Dec 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উরুগুয়ের অ্যাটাকিং মিডিও ফেডরিকো গেলাগো রিভেট্রিয়াকে (Federico Gallego Revetria) দেখা যাবে মোহনবাগানের (Mohun Bagan) জার্সিতে। নতুন বছরের শুরু থেকেই সবুজ-মেরুন জার্সি পরে খেলতে দেখা যাবে লুইস সুয়ারেজের দেশের খেলোয়াড়টিকে। ফিফা দলবদলের দরজা নতুন করে খোলার সঙ্গে সঙ্গেই এক বছর আগে নর্থ ইস্ট ইউনাইটেডের হয়ে দাপিয়ে খেলে যাওয়া গেলাগোর সঙ্গে ছ’ মাসের চুক্তি করল মোহনবাগান।  

Advertisement

চোট পেয়ে দেশে ফিরে গিয়েছেন জনি কাউকো। তাঁর জায়গায় বাকি মরশুম সবুজ-মেরুন জার্সি পরে মাঠে নামবেন তিনি। গেলাগো এখন খেলেন উরুগুয়ের ক্লাব সুদ আমেরিকায়। গেলাগোকে বেছে নেওয়ার অন্যতম কারণ তাঁর মিডিও হিসেবে পাসিং দক্ষতা এবং গোল করার অভ্যাস। সবথেকে বড় ব্যাপার তাঁর আইএসএলে খেলার অভিজ্ঞতা কাজে লাগবে মোহনবাগানের। গেলাগো ছাড়াও মোহনবাগানের সঙ্গে সাড়ে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন লালথাতুঙ্গা খাওরিং। মিজোরামের  এই প্রতিশ্রুতিমান মিডিওকে সবাই চেনে পুইতিয়া নামে। 

[আরও পড়ুন: পুত্রশোকে কাতর পেলের শতায়ু মা, গর্ভধারিণীকে ছুঁয়েই সমাহিত হবেন সম্রাট]

 

গত দেড় বছর কেরল ব্লাস্টার্সের জার্সিতে খেলছেন পুইতিয়া। সেখান থেকেই তিনি এলেন সবুজ-মেরুনে। সিনিয়র টিমের জন্য এই দুই ফুটবলারকে সই করানোর পাশাপাশি আইএসএল ডেভেলপমেন্ট  লিগ, আইএফএ শিল্ড-সহ আসন্ন বেশ কয়েকটি সর্বভারতীয় টুর্নামেন্ট খেলার জন্য শক্তিশালী যুব দল তৈরি করার কাজও শুরু করেছে মোহনবাগান। সেই লক্ষ্যে ভারতের হয়ে অনূর্ধ্ব ২০ এএফসি কাপে খেলা দেশের ছয় প্রতিশ্রুতিমান ফুটবলারকে সই করাল সবুজ-মেরুন। এঁরা হলেন সৈয়দ জাহিদ (গোলকিপার), প্রীতম  মিতাই (রাইট ব্যাক), আমনদীপ সিং (লেফট ব্যাক), শিবাজিৎ সিং (মিডিও), টাইসন সিং (উইংগার), সুহাল ভাট (ফরোয়ার্ড)। এঁরা সবাই ফেডারেশনের দল ইন্ডিয়ান অ্যারোজে খেলেন। তবে মোহনবাগানের কোচ ফেরান্দো জানিয়েছেন, প্রয়োজন হলে এদের মধ্যে থেকে দু-একজনকে সিনিয়র টিমেও খেলানো হতে পারে। 

ইন্ডিয়ান সুপার লিগে মোহনবাগানের পরের ম্যাচ ১৪ জানুয়ারি যুবভারতীতে। প্রতিপক্ষ মুম্বই সিটি। মোহনবাগানের চোট আঘাত সমস্যা কাটিয়ে উঠতে ও ফুটবলারদের রিহ্যাবের জন্য পুরো দলকে আপাতত ছুটি দিয়েছেন ফেরান্দো। ফের অনুশীলন শুরু হবে ৫ জানুয়ারি মোহনবাগান মাঠে। 

[আরও পড়ুন: ভামিকাকে সঙ্গে নিয়ে দুবাইয়ে বছরের শেষ সূর্যোদয়ের সাক্ষী বিরাট-অনুষ্কা, দেখুন ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement