shono
Advertisement

এখনও নক-আউটে যেতে পারে আর্জেন্টিনা, কিন্তু কোন অঙ্কে?

কঠিন কিন্তু অসম্ভব নয়। The post এখনও নক-আউটে যেতে পারে আর্জেন্টিনা, কিন্তু কোন অঙ্কে? appeared first on Sangbad Pratidin.
Posted: 01:08 PM Jun 22, 2018Updated: 01:38 PM Jun 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ৩ গোলে হারের পর বিধ্বস্ত আর্জেন্টিনা শিবির। অনেকেই হয়তো ভেবে নিয়েছেন বিশ্বকাপে অভিযান শেষ হয়ে গিয়েছে নীল-সাদা ব্রিগেডের। আগামী মঙ্গলবারই বিশ্বকাপের মঞ্চে শেষবারের মতো দেখা যাবে লিওনেল মেসিকে। কিন্তু অঙ্কের বিচারে দেখতে গেলে এখনও নক-আউটে যাওয়ার সম্ভাবনা রয়েছে আর্জেন্টিনার। ফুটবল বিশেষজ্ঞরা বলছেন, সম্ভাবনাগুলি বাস্তব হওয়া কঠিন হলেও অসম্ভব নয়। কিন্তু কোন অঙ্কে পরের রাউন্ডে যেতে পারে মেসিরা, জানতে হলে আগে বুঝে নিতে হবে পয়েন্ট টেবিলে কে কোথায়। গ্রুপ ডি-তে এই মুহূর্তে শীর্ষে রয়েছে ক্রোয়েশিয়া। ২ ম্যাচে ৬ পয়েন্ট তাদের। দ্বিতীয় স্থানে ১ পয়েন্ট নিয়ে আইসল্যান্ড। তারা খেলেছে একটি ম্যাচ। ২ ম্যাচে এক পয়েন্ট নিয়ে মেসিরা তৃতীয় স্থানে, গোলপার্থক্য -৩। নাইজেরিয়া একটি ম্যাচ খেলেছে একটিই হেরেছে, তারা রয়েছে চতুর্থ স্থানে।

Advertisement

[মেসিদের নিয়ে ছেলেখেলা করলেন ক্রোটরা, লজ্জার হার আর্জেন্টিনার]

  • কে কোথায় দাঁড়িয়ে ?
TEAM MATCH WIN LOSS DRAWN POINT GD
ক্রোয়েশিয়া 2 2 0 0 6 5
আইসল্যান্ড 1 0 0 1 0
আর্জেন্টিনা 2 0 1 -3
নাইজিরিয়া 1 0 1 0 0 -2

 

  • পরের রাউন্ডে যেতে হলে কী করতে হবে মেসিদের?

পরের রাউন্ডে যাওয়াটা আর মেসিদের নিজেদের হাতে নেই। নিজেদের ম্যাচ তো জিততেই হবে সেই সঙ্গে তাকিয়ে থাকতে হবে নাইজেরিয়া এবং আইসল্যান্ডের সবকটি ম্যাচের ফলের দিকে। প্রথমেই বলে নেওয়া যাক মেসিদের জন্য সবচেয়ে সহজ উপায় কী?

১. আইসল্যান্ড নাইজেরিয়ার বিরুদ্ধে হারল বা ড্র করল।

২. ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আইসল্যান্ড হারল বা ড্র করল।

৩. নাইজেরিয়াকে হারাল আর্জেন্টিনা

[কোস্টারিকার বিরুদ্ধে নামার আগে ব্রাজিলের চিন্তা নেইমারের ফিটনেস]

উপরের ফলাফলগুলি মেসিদের পক্ষে গেলে সহজেই পরের রাউন্ডে চলে যাবে আর্জেন্টিনা। আজ যদি আইসল্যান্ড জিতেও যায় তবু একটা ক্ষীণ সম্ভাবনা থাকছে। সেক্ষেত্র ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হারতে হবে আইসল্যান্ডকে। আবার মেসিদের নাইজেরিয়ার বিরুদ্ধে জিততে হবে বিশাল ব্যবধানে। তবে, সেই অঙ্ক সত্যিই কঠিন হবে সাম্পাওলির দলের জন্য। কারণ প্রথম দুটি ম্যাচে যে ফর্ম দেখিয়েছেন মেসিরা তাতে নাইজেরিয়ার বিরুদ্ধে বিরাট কিছু করে দেখাবেন এমন প্রত্যাশা অন্ধ আর্জেন্টিনা ভক্তরাও করছেন না। তাই নীল-সাদা সমর্থকদের আকুল প্রার্থনা আজ যেন কোনওভাবে আইসল্যান্ডকে আটকে দেয় আফ্রিকান ঈগলরা।

The post এখনও নক-আউটে যেতে পারে আর্জেন্টিনা, কিন্তু কোন অঙ্কে? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement