shono
Advertisement

বিশ্বকাপের যোগ্যতা অর্জনে হার মেসির আর্জেন্টিনার, ব্রাজিলকে চমকে দিল কলম্বিয়া

২০২২ বিশ্বকাপের পর প্রথমবার পরাস্ত মেসির দল।
Posted: 10:23 AM Nov 17, 2023Updated: 10:44 AM Nov 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর কাতারে বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনা হয়ে উঠেছিল অপ্রতিরোধ্য। অশ্বমেধের ঘোড়ার মতোই ছুটছিল লিও মেসির দল। কিন্তু বৃহস্পতিবার রাতে অবশেষে উরুগুয়ের সামনে থামকাল সেই বিজয়রথ। ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে সুয়ারেজের দলের কাছে ০-২ গোলে হারল আর্জেন্টিনা। অন্যদিকে, ব্রাজিলকে হারিয়ে চমক দিল কলম্বিয়াও।

Advertisement

লক্ষ্মীবারে বুয়েন্স আইরেসের বম্বোনেরা স্টেডিয়ামে দুই অর্ধে দুটি গোল হজম করতে হল বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে। মার্সেলো বেলসার দলের হয়ে গোল করে রোনাল্ড এবং ডারউইন। গোটা ম্যাচেই দাপটের সঙ্গে খেলে উরুগুয়ে। ফলে তাদের রক্ষণ ভাঙতে ব্যর্থ হন মেসিরা (Lionel Messi)। ফ্রি কিক থেকে গোল করতে পারেননি এলএম টেন। ওটামেন্ডিও সহজ সুযোগ হাতছাড়া করেন। আর এই জয়ের সৌজন্যেই পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে পৌঁছে গেল উরুগুয়ে। যদিও দুপয়েন্ট বেশি সংগ্রহ করে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ কোয়ালিফায়ারের তালিকার শীর্ষে এখনও আর্জেন্টিনাই।

[আরও পড়ুন: বিশ্বকাপ সমাপ্তি অনুষ্ঠানের আকাশে বায়ুসেনার হ্যাল বিমান! গ্যালারিতে তারকার মেলা]

এদিকে, দুঃসময় যেন কাটছে না ব্রাজিলের। রাউন্ড রবিন প্রতিযোগিতায় পরপর দুম্যাচে হার নেইমারদের। গতকাল কলম্বিয়ার কাছে ১-২ গোলে পরাস্ত হয় পাঁচবারের বিশ্বজয়ীরা। কলম্বিয়ার হয়ে হেডারে জোড়া গোল করেন তারকা স্ট্রাইকার লুইজ ডায়াস। দিন কয়েক আগেই যাঁর বাবাকে অপহরণ করা হয়েছিল। সে সময় ঝড় বয়ে গিয়েছিল তাঁর উপর দিয়ে। অবশেষে মুক্তি পেয়ে ছেলের খেলা দেখতে পৌঁছে গিয়েছিলেন ডায়াসের বাবা। দেশের জয়ে গ্যালারিতে উচ্ছ্বাসে ফেটে পড়েন তিনি।

এদিন শুরুতে গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে এগিয়ে গিয়েও ব্রাজিলের হার যেন মেনে নিতে পারছেন না সমর্থকরা। এই হারের জেরে পাঁচ ম্যাচে ব্রাজিলের ঝুলিতে ৭ পয়েন্ট। আপাতত তালিকার পঞ্চম স্থানে তারা।

[আরও পড়ুন: ‘দায় নিতে হবে পুলিশমন্ত্রীকেই’, আমডাঙায় তৃণমূল পঞ্চায়েত প্রধান খুনে সরব দিলীপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement