shono
Advertisement

রাশিয়ার বিরুদ্ধে সালাহকে নামিয়ে অল-আউট যেতে চাইছে মিশর

ফিটনেস নিয়ে ধোঁয়াশা পুরোপুরি কাটেনি। The post রাশিয়ার বিরুদ্ধে সালাহকে নামিয়ে অল-আউট যেতে চাইছে মিশর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:24 AM Jun 19, 2018Updated: 09:41 AM Jun 19, 2018

দুলাল দে, মস্কো:  ব্রাজিল-আর্জেন্টিনার মতো না হলেও মিশর বেস ক্যাম্পে একটু-আধটু ভিড়-টিড় হচ্ছে। আর সেটা যে পুরোটাই সালাহ-র জন্য তা অনায়াসে বলে দেওয়া যায়। একদিন আগে প্র্যাকটিসের মাঝে সালাহর অমন অবস্থা দেখে সবাই চমকে গিয়েছিলেন। নিজের জার্সি খুলতে পারছেন না। তিনজন ছুটে গেলেন। ওঁরা সাবধানে জার্সি টেনে খুললেন। তাহলে এবার বিশ্বকাপে আর খেলতে পারবেন না তিনি? চোট কী পুরোপুরি সারেনি? না হলে কেন ওইভাবে জার্সি খুলে দিতে হবে? হাজার একটা প্রশ্ন উঠছিল।

Advertisement

[কেন সাইক্লোনে উড়ে গেল তিউনিশিয়া, জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ইংল্যান্ডের]

তবে রাশিয়ার বিরুদ্ধে নামার আগে সব জল্পনা-টল্পনা উড়িয়ে মিশর টিম ম্যানেজমেন্ট জানিয়ে দিল, সালাহ পুরো ফিট। তিনি মঙ্গলবার খেলবেনও। মিশরের কর্মকর্তারা ফিফা টুইটার অ্যাকাউন্টে যে পোস্ট করেছেন, সেই খবর অনুযায়ী সালাহ প্রথম থেকেই খেলবেন। টুইট করা হয়েছে, ‘টিমের টেকনিক্যাল স্টাফের খবর অনুযায়ী সালাহ গোটা প্র্যাকটিস সেশনে দলের বাকিদের সঙ্গে পুরো ট্রেনিং করেছেন। রাশিয়ার বিরুদ্ধে তিনি খেলছেন।’

[বিশ্বকাপে দুর্দান্ত দৌড় শুরু কালো ঘোড়ার, লুকাকুর জোড়া গোলে হার পানামার]

কিন্তু তাতেও যে অনিশ্চয়তা কাটছে তেমন নয়। বরং বলাবলি চলছে, উরুগুয়ে ম্যাচের আগেও একই কথা বলেছিলেন মিশর কোচ। বলা হয়েছিল, সালাহ পুরো ফিট। কিন্তু তা সত্ত্বেও উরুগুয়ে ম্যাচে তিনি নামেননি। এটাও হতে পারে রাশিয়াকে চাপে রাখার জন্য বলা হচ্ছে, সালাহ খেলবেন।যদিও মিশর টিম ম্যানেজমেন্ট বলছে, উরুগুয়ে ম্যাচে সালাহকে নামানোর ঝুঁকি নেওয়া হয়নি। কিন্তু দল এমন একটা পরিস্থিতিতে দাঁড়িয়ে, বিশ্বকাপে টিঁকে থাকতে গেলে রাশিয়া ম্যাচ জিততেই হবে।  অলআউট যাওয়া ছাড়া  কোনও উপায় নেই।

[জার্মানরা হারতেই বান্ধবীকে বিয়ের প্রস্তাব মেক্সিকান যুবকের, তারপর…]

যদিও, রুশরা এতসব ভাবতেই চাইছে না। সৌদি আরবের বিরুদ্ধে পাঁচ গোলে জয়টা অবশ্যই আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। কিন্তু তাই বলে তারা যে মিশরকে এতটুকু হালকাভাবে নিচ্ছে, তেমন নয়।  প্রথম ম্যাচের নায়ক ডেনিস চেরিশেভ  ফিফার ওয়েবসাইটে সাক্ষাৎকারে বলেছেন, ‘কী মনে হয় সালাহ না থাকলে আমাদের কাজটা কী সহজ হয়ে যাবে? একদম নয়। হ্যাঁ সালাহ যদি খেলে তাহলে আর একটু কঠিন হবে। তবে খেলাটা খুব ইন্টারেস্টিং হবে। ও অন্যতম সেরা একজন ফুটবলার। আর যে কেউ চাইবে সেরাদের বিরুদ্ধে খেলতে, জিততে।’

 

The post রাশিয়ার বিরুদ্ধে সালাহকে নামিয়ে অল-আউট যেতে চাইছে মিশর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement