shono
Advertisement

‘চলতি কা নাম গাড়ি’র পরিচালক বিজ্ঞানী সত্যেন বসু! চলচ্চিত্র উৎসবের পোস্টার ঘিরে বিতর্ক

গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এবার ৫০তম বছর। The post ‘চলতি কা নাম গাড়ি’র পরিচালক বিজ্ঞানী সত্যেন বসু! চলচ্চিত্র উৎসবের পোস্টার ঘিরে বিতর্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 09:32 AM Nov 21, 2019Updated: 09:32 AM Nov 21, 2019

নির্মল ধর, পানাজি: উৎসবের শুরুতেই বিতর্ক। ফেস্টিভ্যাল ক্যাটালগে জনপ্রিয় ‘চলতি কা নাম গাড়ি’ ছবির পরিচালক হিসাবে বিজ্ঞানী সত্যেন বসুর ছবি ছাপা হয়েছে। যা নিয়ে উৎসবে চত্বরে ব‌্যাপক শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

তবে বিতর্কের মধ্যেও উৎসবের চাকচিক্যের কোনও অভাব ছিল না। একে তো গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এবার ৫০তম বছর। তাই জাঁকজমক অন‌্যবারের থেকে একটু বেশি হওয়াই স্বাভাবিক। উৎসবের উদ্বোধন মঞ্চেই দেখা মিলল ভারতীয় চলচ্চিত্রের দুই মহা-তারকার। একপাশে অভিতাভ বচ্চন, পাশে রজনীকান্ত। উদ্বোধনী মঞ্চে রজনীকান্তের হাতে ‘আইকন অফ ডি ফেস্টিভ্যাল’ সম্মান তুলে দেন অমিতাভ বচ্চন। এই স্মরণীয় মুহূর্তকে তুলে রাখতে ফ্ল‌্যাশবালবের ঝলকানি ছিল চোখে পড়ার মতো। সেই সঙ্গে হাততালি ও সিটিতে ড. শ‌্যামাপ্রসাদ ইন্ডোর স্টেডিয়ামের মঞ্চ তখন রীতিমতো গমগম করছে। অমিতাভ বচ্চন ও রজনীকান্ত প্রদীপ জ্বালিয়ে উৎসবের আনুষ্ঠানিক সূচনা করেন। সঙ্গে উচ্চারিত হল সংস্কৃত শ্লোক। ওই অনুষ্ঠানে হাজির ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাওড়েকর, মন্ত্রী বাবুল সুপ্রিয়। অংশ নিয়েছিলেন দক্ষিণী চলচ্চিত্র জগতের খ‌্যাতনামা পরিচালক প্রিয়দর্শন, প‌্যানোরমা বিভাগের প্রধান, চলচ্চিত্র জগতের বহু খ‌্যাতনামা প্রযোজক, পরিচালক ও অভিনেতা-অভিনেত্রী। উদ্বোধনী সন্ধ্যায় টলিউডের পরিচালক-অভিনেতাদের দেখা না গেলেও হাজির ছিলেন ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি শ্রী হাসান, সুপ্রাণ সেন। এবারের উৎসবে বেশ কয়েকটি

বাংলা ছবি দেখানো হবে। সেগুলি হল গৌতম হালদার পরিচালিত ‘নির্বাণ’, সৃজিত মুখোপাধ্যায়ের ‘এক যে ছিল রাজা’ ও কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘জেষ্ঠ্যপুত্র’। উৎসবে হাজির থাকার কথা গৌতম হালদার, সৃজিত মুখোপাধ‌্যায়, কৌশিক গঙ্গোপাধ‌্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ‌্যায়ের মতো চলচ্চিত্র ব‌্যক্তিত্বের। উৎসবে ‘মাস্টার ক্লাস’ নেবেন প্রসেনজিৎ। এবারের উদ্বোধনী ছবি ইতালির ‘Despite the Fog’। এবারে উৎসবের ফোকাস হচ্ছে রাশিয়া। তাই উদ্বোধনী সন্ধ্যার অন‌্যতম বড় বড় আকর্ষণ ছিল ফরাসি অভিনেত্রী ইসাবেলা হুপার্টকে চলচ্চিত্রে অসামান‌্য অবদানের জন‌্য ‘জীবনকৃতি’ সম্মান দেওয়া হয়। ইসাবেলার হাতে সম্মান তুলে দেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাওড়েকর। উৎসবের সুবর্ণ জয়ন্তীকে সোনার করে তুলতে কোনও ত্রুটি রাখেনি গোয়ার সরকার এবং কেন্দ্রীয় সরকারও। উৎসবে গোয়ার প্রাক্তন মুখ‌্যমন্ত্রী মনোহর পাররিকরের স্মরণে একটি ছোট্ট সিনেমাও দেখানো হয়।

[আরও পড়ুন: সম্মতি সোনিয়ার, মহারাষ্ট্রে সরকার গড়তে শিব সেনার সঙ্গে জোটে যাচ্ছে কং-এনসিপি]

The post ‘চলতি কা নাম গাড়ি’র পরিচালক বিজ্ঞানী সত্যেন বসু! চলচ্চিত্র উৎসবের পোস্টার ঘিরে বিতর্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার