shono
Advertisement

বাঙালি দর্শকদের জন্য নতুন চমক, এক ডজন সিনেমা-সিরিজ নিয়ে আসছে ‘ফিল্ম সিন্ডিকেট’

কী কী থাকছে এই তালিকায়?
Posted: 02:18 PM Mar 21, 2023Updated: 02:36 PM Mar 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমা ও সিরিজ মিলিয়ে এক ডজন নতুন গল্প। আর এই গল্প নিয়ে আসছে বাংলাদেশের প্রযোজনা সংস্থা ফিল্ম সিন্ডিকেট। যাদের সৌজন্যে বাঙালি দর্শক ইতিমধ্যেই দেখেছে ‘তাকদীর’, ‘ঊনলৌকিক’, ‘কাইজার’ এবং ‘কারাগার’-এর মতো সিরিজ।
সোমবার রাতে ঢাকার গুলশান ক্লাবে নতুন এই ১২টি প্রজেক্টের ঘোষণা করা হয়।

Advertisement

নতুন এই প্রজেক্টের তালিকায় রয়েছে সাতটি ওয়েব সিরিজ- ‘ঊনলৌকিক ২’, ‘পেন্ডুলাম’, ‘গুলমোহর’, ‘ডেল্টা ২০৫১’, ‘দ্বৈত’, ‘অদানব’ এবং ‘ফ্রেন্ডস উইদাউট বেনিফিটস’। ‘লোহানী’, ‘বাইপাস’, ‘খোঁয়ারি’, ‘পুলসিরাত’ এবং ‘হেল ব্রোক লুজ’ নামে পাঁচটি সিনেমার নামও ঘোষণা করা হয়েছে। ‘কাইজার’ খ্যাত তানিম নূর তৈরি করবেন ক্রাইম থ্রিলার ‘লোহানী’ এবং রহস্য সিরিজ ‘পেন্ডুলাম’। রহস্য সিরিজ ‘গুলমোহর’ এবং ফিচার ফিল্ম ‘বাইপাস’ তৈরি করছেন সৈয়দ আহমেদ শাওকী। কোক স্টুডিও বাংলার ভিজুয়াল ডিরেক্টর কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় নিয়ে আসছেন সাই-ফাই ওয়েব সিরিজ ‘ডেল্টা ২০৫১’। এশিয়ান অ্যাকাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডস জয়ী ওয়েব সিরিজ ‘জাগো বাহে’র পরিচালক সালেহ সোবহান অনীম তৈরি করবেন ফিচার ফিল্ম ‘খোঁয়ারি’ এবং ‘পুলসিরাত’।

[আরও পড়ুন: সুহানা খানকে দীপিকা বলে ভুল! যুবকের কথা শুনে কী করলেন শাহরুখকন্যা?]

ফিল্ম সিন্ডিকেটের ব্যানারে পুনর্জন্ম ফ্র্যাঞ্চাইজি-খ্যাত ভিকি জাহেদ নিয়ে আসছেন সাই-ফাই রহস্য থ্রিলার সিরিজ ‘অদানব’। পরিচালক রবিউল আলম রবি ফিরছেন ‘ঊনলৌকিক-২’ নিয়ে। তার পরিচালিত প্যারানরমাল ঘরানার অ্যান্থলজি সিরিজের প্রথম সিজন ২০২১ সালে বাঙালি দর্শকদের মনোজগতে আলোড়ন তুলেছিল। থ্রিলার রহস্য ড্রামা অ্যান্থলজি ‘দ্বৈত’ দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করবেন আয়মান আসিব স্বাধীন এবং সুস্ময় সরকার। পাশাপাশি ড্রামা ফিল্ম ‘হেল ব্রোক লুজ’-এর মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন রাজীব রাফি।

আত্মপ্রকাশ ঘটছে আরও একজন পরিচালকের। দুই দেশের দুই মানুষের তৃতীয় একটি দেশে মিলিত হওয়ার কাহিনি নিয়ে রিয়াদ আরফিন তৈরি করছেন কমেডি সিরিজ ‘ফ্রেন্ডস উইদাউট বেনিফিটস’। নতুন এই সিনেমা ও সিরিজের মাধ্যমে সারা বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা বাঙালিদের মন জয় করাই ফিল্ম সিন্ডিকেটের উদ্দেশ্য। সংস্থার প্রতিষ্ঠাতা ও সিইও মীর মোকাররম হোসেন বলেন, “আমরা প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে একটি সাসটেইনেবল ইকোসিস্টেম তৈরির লক্ষ্যে এগোচ্ছি। এতে পরিচালক, লেখক, প্রযোজক, অভিনয়শিল্পী এবং প্রযুক্তিবিদরা তো থাকবেনই পাশাপাশি ব্র্যান্ড, বিজ্ঞাপনী সংস্থা, প্রযোজনা সংস্থা, পরিবেশক, প্রদর্শক, সম্প্রচারক এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোও থাকবে। আমরা সকলের মধ্যে সুদূরপ্রসারী অংশীদারিত্বের সংস্কৃতি তৈরি করতে চাই।”

[আরও পড়ুন: ‘শাহরুখের কেরিয়ার একেবারে নষ্ট হয়ে যেত!’, বলিউড নিয়ে বিস্ফোরক অনুভব সিনহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার