shono
Advertisement

RSS নেতার উক্তি নিয়ে বিতর্কিত পোস্ট, দিগ্বিজয়ের বিরুদ্ধে এফআইআর মধ্যপ্রদেশে

মিথ্যা তথ্য ছড়াচ্ছেন কংগ্রেস নেতা, দাবি আরএসএস ও বিজেপির।
Posted: 09:25 PM Jul 09, 2023Updated: 09:25 PM Jul 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরএসএস (RSS) নেতার উক্তি নিয়ে বিতর্কিত পোস্ট করার জেরে এফআইআর দায়ের হল কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংয়ের (Digvijaya Singh) বিরুদ্ধে। ইন্দোর পুলিশের এফআইআরে বলা হয়েছে, আরএসএসের প্রাক্তন প্রধান এম এস গোলওয়ালকরের উক্তি নিয়ে বিতর্কিত একটি ছবি পোস্ট করেছেন কংগ্রেস নেতা। এই পোস্ট প্রকাশ্যে আসার পরেই তীব্র সমালোচনা শুরু করে আরএসএস। মধ্য়প্রদেশের (Madhya Pradesh) মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan) সাফ দাবি করেন, মিথ্যা ছবির মাধ্যমে ভুল তথ্য ছড়াচ্ছে কংগ্রেস।

Advertisement

বিতর্কের সূত্রপাত কংগ্রেস নেতার একটি টুইট থেকে। গোলওয়ালকরের উক্তি সংবলিত একটি ছবি শেয়ার করেন দিগ্বিজয়। একাধিক বিতর্কিত উক্তির উল্লেখ ছিল ওই ছবিতে। কংগ্রেস নেতার এই টুইট ছড়িয়ে পড়তেই বিতর্ক শুরু হয়ে যায়। আরএসএস নেতা সুনীল আম্বেকর সাফ দাবি করেন, ভুয়ো ছবি টুইট করেছেন দিগ্বিজয়। সুনীলের মতে, “ভিত্তিহীন এই ছবি ছড়িয়ে পড়লে সামাজিক শান্তি নষ্ট হতে পারে। গুরুজি কখনই এই মন্তব্য করেননি। বরং সমাজের যাবতীয় ভেদাভেদ দূর করতেই সারাজীবন কাজ করেছেন।”

[আরও পড়ুন: জলে গেল মার্শের লড়াকু সেঞ্চুরি, বোলারদের দাপটে অ্যাশেজে প্রত্যাবর্তন ইংল্যান্ডের]

দিগ্বিজয়ের টুইটের প্রবল সমালোচনা করেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ভুল তথ্য ছড়ানোর অভিযোগ আনেন তিনি। তারপরেই ইন্দোর পুলিশে অভিযোগ দায়ের করেন আরএসএস কর্মী এক আইনজীবী। একাধিক ধারায় এফআইআর দায়ের করা হয়েছে কংগ্রেস নেতার বিরুদ্ধে। তার মধ্যে রয়েছে ধর্মের ভিত্তিতে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধানো, ভুল তথ্য দেওয়া, অবমাননার মতো ধারাও। শনিবার রাতেই এফআইআর দায়ের হয়েছে দিগ্বিজয়ের বিরুদ্ধে।

তবে পালটা দিয়েছে হাত শিবিরও। মধ্যপ্রদেশ কংগ্রেসের তরফে বলা হয়েছে, “একটি বই থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই এই টুইট করেছেন দিগ্বিজয়। খতিয়ে না দেখে কোনও তথ্য ব্যবহার করেন না তিনি। আসলে বিজেপি বা আরএসএসের অভিযোগ পেলে তবেই পুলিশ কাজ করে। কিন্তু এইভাবে কংগ্রেসের কণ্ঠস্বর রোধ করতে পারবে না বিজেপি।

[আরও পড়ুন: বাপরে বাপ! বাবার গলাতেই মালা দিলেন পাক তরুণী, বিয়ের কারণ জানলে অবাক হবেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement