shono
Advertisement

১১ বছর আগের স্মৃতি উসকে ফের আগুন নন্দরাম মার্কেটে, এলাকায় যানজট

ঘটনাস্থলে দমকলের ছ'টি ইঞ্জিন। The post ১১ বছর আগের স্মৃতি উসকে ফের আগুন নন্দরাম মার্কেটে, এলাকায় যানজট appeared first on Sangbad Pratidin.
Posted: 03:46 PM Jul 13, 2019Updated: 05:16 PM Jul 13, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অগ্নিকাণ্ডের ঘটনা শহর কলকাতায়। ফের আগুনে বিধ্বস্ত নন্দরাম মার্কেট। বড়বাজার এলাকার এই জনবহুল মার্কেটের ন’তলায় আগুন লেগেছে বলে খবর। ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছেছে দমকলের ছ’টি ইঞ্জিন। যদিও এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

Advertisement

[আরও পড়ুন: কবি সুভাষ স্টেশনে দরজা খুলল না কামরার, ব্যস্ত সময়ে মেট্রো মিস করে ক্ষুব্ধ যাত্রীরা]

২০০৮ সালে ভয়াবহ আগুন লেগেছিল এই নন্দরাম মার্কেটেই। আগুনের গ্রাসে চলে গিয়েছিল চার হাজারেরও বেশি দোকান। সেই স্মৃতিই উসকে গেল শনিবার। এদিন দুপুরে মার্কেটের ন’তলায় আগুন লেগে যায়। জানা গিয়েছে, ওই তলায় একটি কাপড়ের গুদাম রয়েছে। সেখানেই আগুন লাগে। ছ’টি ইঞ্জিন দ্রুত আগুন নেভানোর কাজ চালাচ্ছে। তবে জনবহুল এলাকা হওয়ায় আগুন নেভাতে সমস্যাও হচ্ছে। নন্দরাম মার্কেটের ওই এলাকা খালি করে দিয়ে আগুন নেভানোর কাজ চলছে। দমকল কর্মীদের প্রাথমিক ধারণা, শর্ট সার্কিট থেকেই আগুন লেগে যায় গুদামে। সেখানে কাপড় মজুত থাকায় আগুন আরও ছড়িয়ে পড়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গোটা এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে হাজির হন দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি বলেন, “অনেকটা উঁচুতে আগুন লাগায় জল দেওয়া খুব কঠিন হয়ে পড়ছে। চারদিক ধোঁয়ায় ঢেকে গিয়েছে। তবে আমাদের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।” 

২০০৮ সালে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর দীর্ঘদিন বন্ধ ছিল নন্দরাম মার্কেট। মেরামতির পর ফের স্বাভাবিক হয় পরিস্থিতি। মালিক মানিক শেঠিয়া জানিয়েছেন, প্রথমবার আগুন লাগার পরই ঢেলে সাজানো হয়েছিল মার্কেটকে। অগ্নিনির্বাপণ ব্যবস্থায় কোনও গাফিলতি ছিল না। আর যাতে এমন ঘটনা না ঘটে, তার জন্য সমস্ত ব্যবস্থাই নেওয়া হয়েছিল। কিন্তু কীভাবে আগুন লাগল, এখনও স্পষ্ট নয়। তবে কোনও প্রাণহানি ঘটেনি। ক্ষয়ক্ষতির পরিমাণ যদিও এখনও বিস্তারিত জানা যায়নি।

[আরও পড়ুন: বিরোধীরা থাকলে লাভ নিজেদেরই, তৃণমূল নেতাদের ‘ক্লাস’ নিলেন প্রশান্ত কিশোর]

The post ১১ বছর আগের স্মৃতি উসকে ফের আগুন নন্দরাম মার্কেটে, এলাকায় যানজট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার