shono
Advertisement

‘বেআইনি নির্মাণ সামাজিক ব্যাধি, নির্মূল করতে পারছি না,’ গার্ডেনরিচ কাণ্ডে আক্ষেপ ফিরহাদের

আর কী বললেন ফিরহাদ?
Posted: 03:14 PM Mar 19, 2024Updated: 05:40 PM Mar 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেড়দিন পেরিয়েছে। এখনও গার্ডেনরিচে চলছে উদ্ধারকাজ। কংক্রিটের নিচে এখনও বেশ কয়েকজনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। ভোটের বাজারে এই দুর্ঘটনাকে হাতিয়ার করতে চাইছে বিরোধীরা। এই পরিস্থিতিতে কার্যত দুর্ঘটনায় দায় মেনে নিলেন মেয়র তথা মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। বিল্ডিং ডিপার্টমেন্টের আধিকারিকদের কাঠগড়ায় তুলে আক্ষেপের সুরে বললেন, “বেআইনি নির্মাণ সামাজিক ব্যাধি, নির্মূল করতে পারছি না।”

Advertisement

রবিবার রাত, ঘড়ির কাঁটায় ঠিক ১২ টা। আচমকা হুড়মুড়িতে ভেঙে পড়ে গার্ডেনরিচের ফতেপুর ব্যানার্জীপাড়া লেন। ঘুমের মধ্যেই বহু মানুষ চাপা পড়েন কংক্রিটের ধ্বংসস্তূপে। শেষ পাওয়া খবর অনুযায়ী, মৃত্যু হয়েছে ৯ জনের। এখনও বেশ কয়েকজনের আটকে থাকার আশঙ্কা রয়েছে। চলছে উদ্ধারকাজ। মঙ্গলবার সকালেও গার্ডেনরিচের দুর্ঘটনাস্থলে যান ফিরহাদ হাকিম।

[আরও পড়ুন: ড্রেসিংরুমে বসেই সিগারেটে সুখটান পাক ক্রিকেটারের! ‘পাকিস্তান স্মোকিং লিগ’, তোপ নেটদুনিয়ার]

এদিন দুর্ঘটনার দায় বিল্ডিং বিভাগের আধিকারিকদের ঘাড়েই চাপালেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, “কেন এরকম হচ্ছে বুঝতে পারছি না। আমি দায়িত্ব নেওয়ার পর প্রায় ৮০০ বাড়ি ভাঙা হয়েছে। তার মধ্যে ২৫ টি গার্ডেনরিচের। তবে এই ঘটনায় কাউন্সিলরের দায় তো আছেই। কিন্তু বেআইনি নির্মাণ দেখার দায় বিল্ডিং বিভাগের আধিকারিকদের।” অর্থাৎ দুর্ঘটনার দায় আধিকারিকদের ঘাড়ে চাপালেন তিনি। এর পিছনে অসাধু চক্র আছে বলেও মন্তব্য করেন তিনি। যদিও নিজের ব্যর্থতার কথাও স্বীকার করেছেন তিনি। বলেছেন, “বেআইনি নির্মাণ সামাজিক ব্যাধি, নির্মূল করতে পারছি না।” এদিকে গোটা ঘটনার দায় মেয়রের ঘাড়ে চাপিয়েছেন প্রদেশ কংগ্রসে সভাপতি অধীররঞ্জন চৌধুরী। ফিরহাদকে গ্রেপ্তারির দাবি জানিয়েছেন তিনি। এদিকে কাউন্সিলর, বিধায়ককে গ্রেপ্তারির দাবি করেছেন বাম নেতা সুজন চক্রবর্তী।

[আরও পড়ুন: মানুষের জীবন আগে, বেআইনি নির্মাণ ভাঙা আটকাব না! সাফ জানালেন বিচারপতি সিনহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement