shono
Advertisement

বিশেষ ট্রেনের পর এবার বাতিল বিমান, তৃণমূলের ‘দিল্লি চলো’য় ফের বাধা!

ওই বিমানে বারাসতের ১২০ জনের যাওয়ার কথা ছিল।
Posted: 08:08 PM Sep 30, 2023Updated: 09:32 PM Sep 30, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিশেষ ট্রেনের পর এবার তৃণমূল (TMC) নেতাদের দিল্লিগামী বিমান বাতিল! রবিবার সন্ধে ৬টা ৪৫ মিনিট দমদম বিমানবন্দর (Dumdum Airport) থেকে দিল্লির বিমান ধরার কথা ছিল দলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার-সহ শতাধিক নেতা-কর্মীর। বারাসত (Barasat) থেকে ১২০ জনের যাওয়ার কথা ছিল। কিন্তু ২৪ ঘণ্টা আগে জানা গেল, সেই বিমানটি বাতিল। কারণ হিসেবে জানানো হয়েছে ব্যবস্থাপনায় সমস্যার জন্য বাতিল করা হয়েছে বিমানটি। 

Advertisement

এনিয়ে X হ্যান্ডলে ক্ষোভ উগরে দিলেন ডেরেক ও ব্রায়েন (Derek O Brien)। তাঁর স্পষ্ট হুঁশিয়ারি, কর্মসূচি আটকাতে যা খুশি করুন, যথাসময়ে যথাযোগ্য জবাব দেওয়া হবে।

জানা গিয়েছে, বারাসত সাংগঠনিক জেলার পঞ্চায়েত স্তরে কর্মী, সদস্যরা একসঙ্গে দিল্লি যাওয়ার জন্য রবিবার সন্ধেবেলায় বিমানের টিকিট বুক করেছিলেন। এঁদের নেতৃত্বে ছিলেন বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। কিন্তু শনিবার তাঁদের সকলের কাছে বিমান সংস্থার তরফে বার্তা আসে যে ওইদিনের বিমানটি বাতিল হয়েছে প্রযুক্তিগত কারণে।

[আরও পডুন: যোগীরাজ্যে স্কুলে এসে রিলস বানান দিদিমণিরা! লাইক, শেয়ার, সাবস্ক্রাইবে বাধ্য পড়ুয়ারা]

এ নিয়ে বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের (Kakali Ghosh Dastidar) বক্তব্য, ”খুবই আশ্চর্যের বিষয় যে প্রযুক্তিগত কারণে একটা বিমান বাতিল করে দেওয়া হল। বোঝাই যাচ্ছে, এর মধ্য়ে অন্য কারণ আছে।”  উল্লেখ্য ১০০ দিনের টাকা প্রাপ্তির দাবিতে আগামী সপ্তাহে দিল্লিতে বড়সড় আন্দোলনে নামছে তৃণমূল। বাংলার বঞ্চিত শ্রমিক-কৃষকদের নিয়ে রাজধানীতে প্রতিবাদ করতে চলেছে শাসকদল। আর সেই কর্মসূচিতেই পদে পদে বাধা। এর আগে তৃণমূল কর্মী, সমর্থকদের জন্য বিশেষ ট্রেনের আবেদন করা হলেও শেষ মুহূর্তে তাতে ‘না’ বলেছে রেল।

[আরও পডুন: সীমান্তে অস্ত্র পাচার রুখতে গুলি বিএসএফের, উদ্ধার একাধিক আগ্নেয়াস্ত্র]

বিষয়টি নিয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh) প্রতিক্রিয়া, ”বিজেপি ভয়ে কাঁপছে। তাই ট্রেনের পর এবার বিমান বাতিল করা হল। কিন্তু বাংলার মানুষ লড়াই চালিয়েই যাবে।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement