জমে যাক নববর্ষের পেটপুজো, সঙ্গীকে নিয়ে ঢুঁ মারুন Bonne Femme রেস্তরাঁয়

09:39 PM Apr 09, 2024 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিষ্টি মানেই বাঙালির মন জুড়ে রয়েছে বলরাম মল্লিক ও রাধারমন মল্লিকের মিষ্টি। সাবেকি বাঙালি মিষ্টি হোক কিংবা ট্রেন্ডে গা ভাসিয়ে এক্সপেরিমেন্টাল বা ফিউশন। সবেতেই এগিয়ে বলরাম মল্লিক ও রাধারমন মল্লিকের মিষ্টি। তবে এবার শুধু মিষ্টি নয়, বাঙালির পেটপুজোর পুরো ব্যবস্থা করে ফেলেছে তাঁদের নতুন রেস্তরাঁ Bonne Femme। আর পয়লা বৈশাখের কথা মাথায় রেখে এই রেস্তরাঁয় এলাহি আয়োজন।

Advertisement

সম্প্রতি পয়লা বৈশাখের মেনু লঞ্চ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সুরজিৎ চট্টোপাধ্যায়, অভিনেত্রী সায়ন্তনী গুহঠাকুরতা, মডেল মাধবীলতা মিত্র এবং বলরাম মল্লিক ও রাধারমন মল্লিকের অন্যতম কর্ণধার সুদীপ মল্লিকসহ বিশিষ্টরা।

পয়লা বৈশাখে কী কী খাবারে সেজে উঠছে Bonne Femme-এর পাত?

প্রথম পদ থেকেই চমক। শুরুতেই রয়েছে এঁচোর ছোলা কাটলেট, আচারি মায়ো কাঁচা লঙ্কা মুরগি, আম কাসুন্দি সস, কাঁচকি মাছের পকোরা।

রয়েছে তিন রকমের স্পেশাল থালি। বৈশাখী নিরামিষ থালিতে রয়েছে লুচি, ছোলার ডাল, পটল ভাজা, কলমি শাক ও বেগুন বোদি, এঁচোরের ডালনা, আলু ফুলকপির রোস্ট মশলা, বাসন্তি পোলাও, টমেটো আমসত্ত্ব চাটনি, পাপড়, রসমালাই। এর দাম পড়বে ৫৯৯ টাকা।

[আরও পড়ুন: ‘জামা খুলে নাচতে হবে’, মাচা শোয়ে গিয়ে তুমুল হেনস্তা শিল্পীদের, প্রতিবাদ সুমিত-পৌষালীর]


মুর্শিদাবাদী আমিষ থালিতে রয়েছে লুচি, ছোলার ডাল, পটল ভাজা, ঝুড়ি আলু ভাজা, এঁচোরের ডালনা, কাঁচালঙ্কা মুরগির ঝোল, বাসন্তি পোলাও, টমেটো আমসত্ত্ব চাটনি, পাপড়, মিষ্টি দই। এর দাম পড়বে ৬৯৯ টাকা।

রয়েছে রূপনারায়ণী থালিও। যেখানে রয়েছে লুচি, ছোলার ডাল, ঝুড়ি আলু ভাজা, পটল ভাজা, আলু ফুলকপির রোস্ট মশলা, সরষে ভেটকি, ঘি ভাত, টমেটো আমসত্ত্ব চাটনি, পাপড়, স্বরলিপি সন্দেশ। দাম পড়বে ৭৫০ টাকা।

পানীয়তেও রয়েছে চমক। Bonne Femme-তে মিলবে আম পানা এবং লাল দই লস্যি।

পয়লা নববর্ষের এই বিশেষ মেনু নিয়ে বলতে গিয়ে সুদীপ  মল্লিক জানান, ''আমাদের উদ্দেশ্যই হল সবার মধ্যে আনন্দ ছড়িয়ে দেওয়া। নববর্ষ স্পেশাল এই প্ল্যাটারও সেভাবেই সাজানো হয়েছে। যেখানে সাবেকিয়ানা মিশে যাবে নতুনত্বের সঙ্গে। আশা করব, ভোজন রসিকদের মন জয় করবে এই নববর্ষ মেনু।'' Bonne Femme-তে এই নববর্ষের স্পেশাল মেনু পাওয়া যাবে ১৩ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত।

[আরও পড়ুন: সাইবার ক্রাইমের শিকার বিজয় দেবেরাকোন্ডা, কেন পুলিশের দ্বারস্থ হতে হল তারকার টিমকে? ]

Advertisement