shono
Advertisement
Mother's Day Menu

দাক্ষিণাত্যের ঘরোয়া মেনুতেই হোক মাতৃদিবস উদযাপন, পাতে কী কী পাবেন?

সবচেয়ে কাছের মানুষটার জন্য বিশেষ আয়োজন করেই ফেলুন।
Posted: 05:11 PM May 07, 2024Updated: 05:14 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ের কোলে নিশ্চিন্তের আশ্রয়। মায়ের কাছেই সব নালিশ। মায়ের আবার আলাদা করে দিন হয় নাকি? না, তা হয় না। কিন্তু সবচেয়ে কাছের মানুষকে স্পেশাল ফিল করানোর যদি একটা সুযোগ থাকে। তাহলে ক্ষতি তো কিছু নেই! সামনেই মাদার্স ডে (Mother's Day) অর্থাৎ মাতৃদিবস। এমন দিয়ে মাকে প্যাম্পার আপনিই করুন। দক্ষিণ কলকাতার টার্মারিন্ড রেস্তরাঁ এই উপলক্ষ্যেই নিয়ে এসেছে স্পেশাল মেনু।

Advertisement

আপ্পম ও মাটন স্টু

বাঙালি কিন্তু খাবারের বিষয়ে খোলামেলা মেজাজের। উত্তর ভারতের কাবাবেও তাঁর আপত্তি নেই, আবার দক্ষিণ ভারতের মালাবার চিকেনও চেটেপুটে খায়। এই কথা মাথায় রেখেই টার্মারিন্ড এবারে মাতৃদিবসের মেনুতে পরিবেশন করছে দাক্ষিণাত্যের খাবার। বিশেষত্ব একটাই, একেবারে ঘরোয়া স্বাদের খাবার। ঠিক যেন মায়ের হাতের রান্নার ছোঁয়া। কী কী থাকছে তাতে?

[আরও পড়ুন: রণবীরের জন্য ‘মেট গালা’য় গেলেন না দীপিকা! তাহলে অন্তঃসত্ত্বা অবস্থায় চললেন কোথায়?]

আপনার মা যদি মাছ খেতে ভালোবাসেন তাহলে পেয়ে যাবেন কেরালা স্টাইল ফিশ কারি। যদি মাটন পছন্দ হয় তাহলে পাবেন মাটন উপ্পুকারি, মাটন স্টু। ধোঁয়া ওঠা সাদা ভাতের সঙ্গে উপ্পুকারি নিয়ে নেবেন। আর স্টুর সঙ্গে থাকছে আপ্পম। লেমন রাইসের সঙ্গে মাটন চেট্টিনাটও পেয়ে যাবেন। চিকেন ডিসও থাকছে টার্মারিন্ডের মেনুতে। চাইলে করিয়েন্ডার রাইসের সঙ্গে মালাবার চিকেন ট্রাই করে দেখতে পারেন। এছাড়াও থাকছে মীন পোল্লিচাটু।

মে মাসের ১২ তারিখ মাতৃদিবস। সেদিন আবার রবিবার। সেদিনই চলে যেতে পারেন শরৎ বোস রোডের টার্মারিন্ডে। দেশপ্রিয় পার্কের ঠিক উলটো দিকে। চাইলে তার আগের দিন অর্থাৎ শনিবারও যেতে পারেন। সেদিনও থাকবে মাদার্স ডে স্পেশাল এই মেনু। সময় বেলা বারোটা থেকে রাত দশটা।

[আরও পড়ুন: কপি ক্যাট! ঐশ্বর্যকে নকল করেই ‘মেট গালা’য় হলিউড নায়িকা? ভাইরাল ছবি ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আপনার মা যদি মাছ খেতে ভালোবাসেন তাহলে পেয়ে যাবেন কেরালা স্টাইল ফিশ কারি।
  • যদি মাটন পছন্দ হয় তাহলে পাবেন মাটন উপ্পুকারি, মাটন স্টু।
Advertisement