shono
Advertisement
Brazil

জোড়া গোল ভিনিসিয়াসের, কোপায় প্যারাগুয়েকে বিধ্বস্ত করল ব্রাজিল

Published By: Krishanu MazumderPosted: 08:33 AM Jun 29, 2024Updated: 09:08 AM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ড্র দিয়ে কোপা অভিযান শুরু করেছিল ব্রাজিল (Brazil)। কোস্টারিকার সঙ্গে প্রথম ম্যাচ গোলশূন্য ভাবে শেষ করেছিলেন ভিনিসিয়াস জুনিয়ররা। দ্বিতীয় ম্যাচে ব্রাজিল ফিরল ব্রাজিলের মতোই। দেশের জার্সিতে জ্বলে উঠলেন ভিনিসিয়াস জুনিয়র। কোপা আমেরিকার প্রথম ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। কিন্তু প্যারাগুয়ে ম্যাচে ভিনিসিয়াস ধরা দিলেন অন্য অবতারে। জোড়া গোল করলেন ভিনি জুনিয়র। বাকি দুটি গোল করেন সাভিও ও লুকাস পাকেতা। ব্রাজিল ৪-১ গোলে বিধ্বস্ত করে প্যারাগুয়েকে। তবে গোলসংখ্যা আরও বাড়াতেই পারত ব্রাজিল। পাকেতা পেনাল্টি নষ্ট করেন। তিনি অবশ্য পরে পেনাল্টি থেকেই গোল করেন। 
এই ম্যাচ জয়ের ফলে গ্রুপ ডি-তে ২ ম্যাচে ব্রাজিলের পয়েন্ট ৪। পয়েন্ট টেবিলে দুনম্বরে তারা। শেষ ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ কলম্বিয়া। কোয়ার্টার ফাইনালে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে তারা। 

Advertisement

[আরও পড়ুন: লিগ-শিল্ড জয়ী তিন তারকার বিদায়, নতুন মরশুমের আগে বড় পদক্ষেপ মোহনবাগানের]


শনিবার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে ব্রাজিল। নিন্দুকদের জবাব দেওয়ার জন্য প্যারাগুয়ে ম্যাচটা বেছে নেন ভিনি জুনিয়র। প্যারাগুয়ে আবার ব্রাজিলের ছন্দ নষ্টের উপরে জোর দিয়েছিল। ১৫ মিনিটে প্রায় গোল করে ফেলেছিল প্যারাগুয়ে। গোলকিপার অ্যালিসনের ক্ষিপ্রতায় সেই যাত্রায় বেঁচে যায় ব্রাজিল। 
৩০ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। কিন্তু সেই পেনাল্টি নষ্ট করেন লুকাস পাকেতা। ৩৫ মিনিটে ব্রাজিলকে এগিয়ে দেন ভিনিসিয়াস। ৪৩ মিনিটে স্যাভিও ব্যবধান বাড়ান। এর মধ্যেই দুদলের ফুটবলাররা ঝামেলায় জড়িয়ে পড়েন। বিরতির ঠিক আগে ভিনিসিয়াস ফের গোল করেন। ম্যাচের রাশ নিজেদের হাতে তুলে নেয় ব্রাজিল। 
বিরতির পরে আলদারেতের গোলে ব্যবধান কমায় প্যারাগুয়ে। গোল পাওয়ার পরে প্যারাগুয়ে চাপ বাড়ানোর চেষ্টা করে। কিন্তু গোলকিপার অ্যালিসন ফের ত্রাতা হয়ে ওঠেন। ৬৩ মিনিটে প্যারাগুয়ের বক্সের ভিতরে হ্যান্ডবল হলে পেনাল্টি পায় ব্রাজিল। ফের পেনাল্টি নেন পাকেতা। এবার আর পেনাল্টি নষ্ট করেননি তিনি।  ৮১ মিনিটে প্যারাগুয়ের মিডফিল্ডার কুবাস লাল কার্ড দেখলে দশ জনে নেমে যায় প্যারাগুয়ে। অবশ্য নিউমেরিকাল অ্যাডভান্টেজের সুবিধা নিতে পারেনি ব্রাজিল। 

[আরও পড়ুন: ফাইনালে দেখা যাবে বিরাট ধামাকা, দুঃস্বপ্নের বিশ্বকাপেও কোহলির পাশে রোহিত-দ্রাবিড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ড্র দিয়ে কোপা অভিযান শুরু করেছিল ব্রাজিল।
  • দ্বিতীয় ম্যাচে রাজার মতো ফিরল ব্রাজিল।
  • ভিনিসিয়াস জুনিয়র জোড়া গোল করেন।
Advertisement