shono
Advertisement
Diego Maradona

খোঁজ মিলল মেক্সিকো বিশ্বকাপে পাওয়া মারাদোনার সোনার বলের, এবার উঠছে নিলামে

সোনার বলের দাম কত হতে পারে?
Posted: 12:57 PM May 08, 2024Updated: 12:58 PM May 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেক্সিকো বিশ্বকাপ অমরত্ব দিয়েছিল দিয়েগো মারাদোনাকে। সেবার সোনার বল পেয়েছিলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে 'গোল অফ দ্য সেঞ্চুরি' আর্জেন্টাইন কিংবদন্তিকে নিয়ে যায় অন্য এক উচ্চতায়। সেই উচ্চতা ছোঁয়া কারও পক্ষেই সম্ভব নয়। কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে দুটি করে গোল করেছিলেন দশ নম্বর জার্সীধারী। ফাইনালে বুরুচাগাকে কোটি টাকার পাস বাড়িয়েছিলেন। মেক্সিকো বিশ্বকাপ থেকে পাওয়া সেই সোনার বল চুরি হয়ে গিয়েছিল। তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। মারাদোনার মৃত্যুর প্রায় সাড়ে তিনবছর পরে আবার সেই সোনার বলের খোঁজ পাওয়া গিয়েছে। ঠিক যেভাবে হারিয়ে গিয়েছিল সোনার বলটি, ঠিক একইভাবে তার খোঁজ মিলেছে।
ফ্রান্সের নিলাম সংস্থা আগুত আর্জেন্টাইন মহাতারকার সোনার বল খুঁজে পাওয়ার কথা জানিয়েছে। তাদের তরফ থেকে জানানো হয়েছে, জুনে নিলামে উঠবে সেই সোনার বলটি। প্যারিসে হবে নিলাম। 

Advertisement

[আরও পড়ুন: হঠাৎই ‘অসুস্থ’ তিনশো কর্মী! বাতিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৭০টিরও বেশি উড়ান]


নিলাম সংস্থা আগুতের ক্রীড়া বিশেষজ্ঞ ফ্রাঁসোয়া থিয়েরি জানিয়েছেন, এই সোনার বলটি একবছর ধরেই রয়েছে তাঁদের কাছে। উল্লেখ্য, মারাদোনার পাওয়া গোল্ডেন বলটি নিয়ে অনেক গল্প ছড়িয়ে রয়েছে। শোনা যায়, মাফিয়ারা নাকি সোনা পাওয়ার লোভে বলটা গলিয়ে ফেলেছিল।
যে সোনার বলটি হারিয়ে গিয়েছিল, তাঁর খোঁজ মিলল কীভাবে? থিয়েরি জানাচ্ছেন, ২০১৬ সালে এক ব্যক্তি একাধিক ট্রফির সঙ্গে এই গোল্ডেন বলটি নিয়ে এসেছিলেন তাঁদের কাছে। বলটির গুরুত্ব জানা ছিল না সেই ব্যক্তির। গোল্ডেন বলের সঙ্গে একাধিক ট্রফি নিয়ে এসেছিলেন তিনি। ইন্টারনেট দেখে সেই ব্যক্তি জানতে পারেন এটিই গোল্ডেন বল। ফিফা ও মারাদোনার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন সেই ব্যক্তি। কিন্তু দুটোর কোনওটাই সম্ভব হয়নি তাঁর পক্ষে।
মেক্সিকো বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে যে জার্সি পরে খেলেছিলেন, নিলামে সেই জার্সির দাম উঠেছিল ৯ মিলিয়ন পাউন্ড। সেই ম্যাচ বলের নিলামে দাম উঠেছিল ২ মিলিয়ন পাউন্ড। থিয়েরি ফ্রাঁসোয়া আশা করছেন এই সোনার বলের দাম উঠবে আকাশছোঁয়া।

[আরও পড়ুন: টাকা না দেওয়ায় পড়ুয়াকে নগ্ন করে যৌনাঙ্গে ইট বেঁধে নির্যাতন, ভিডিও ভাইরাল]

 

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মেক্সিকো বিশ্বকাপ অমরত্ব দিয়েছিল দিয়েগো মারাদোনাকে।
  • সেবার সোনার বল পেয়েছিলেন তিনি।
  • ইংল্যান্ডের বিরুদ্ধে 'গোল অফ দ্য সেঞ্চুরি' আর্জেন্টাইন কিংবদন্তিকে নিয়ে যায় অন্য এক উচ্চতায়।
Advertisement